Logo
নোটিশ :
দেশর সকল জেলা-উপজেলা,থান-বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজ সমূহে প্রতিনিধি নিয়োগ চলছে...মেধাবীদের কাছ থেকে আবেদন আহ্বায়ন করা যাচ্ছে । যোগাযোগ: ০১৭৭২০২৯০৪৮।
‘আর একটি তুর্কি সৈন্যের গায়ে আঁচড় লাগলে সিরিয়ার রেহাই নেই’

‘আর একটি তুর্কি সৈন্যের গায়ে আঁচড় লাগলে সিরিয়ার রেহাই নেই’

বাংলার কন্ঠস্বর // সিরিয়াকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। এরদোগান বলেন, আর যদি একটি তুর্কি সৈন্যের গায়ে আঁচড়ও লাগে, তবে সিরিয়ার কোনো রেহাই নেই। বুধবার (১২ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদ সংস্থার এক প্রতিবেদনে এরদোগানের এমন হুঁশিয়ারির কথা জানায়।

দেশটির পার্লামেন্টে ক্ষমতাসীন একে পার্টির এক সভায় ভাষণ দানকালে এরদোগান বলেন, আমি ঘোষণা করছি- এখন থেকে আর একজন তুর্কি সৈন্যও যদি আহত হয়, তাহলে সিরিয়ার সর্বত্র হামলা চালানো হবে। যে কোনো পন্থায় হোক সিরীয় সৈন্যদের ওপর হামলা করা হবে। এই হামলা আকাশ পথে হোক কিংবা স্থলপথে, কোনোরকম দ্বিধা ছাড়াই ব্যবস্থা নেওয়া হবে। এরদোগান বলেন, ইদলিবে রুশ ও সিরীয় বাহিনী সাধারণ মানুষের ওপর হামলা চালাচ্ছে। তারা এ ধরনের কার্যক্রম চালিয়ে যেতে থাকলে ইদলিবের বাইরেও সিরীয় বাহিনীর ওপর হামলা চালানো হবে। প্রসঙ্গত, বর্তমানে তুরস্কে ৩৬ লাখ সিরীয় শরণার্থী রয়েছেন। আঙ্কারা বলছে, তারা আর কোনো শরণার্থীকে জায়গা দিতে পারবে না। মূলত এ কারণেই তুরস্ক ও সিরিয়া মুখোমুখি অবস্থানে রয়েছে এবং দুপক্ষের মধ্যে ঘটছে হামলা-পাল্টা হামলার ঘটনা।

পাঠকের মতামত...

এ পোষ্টটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




banglarkonthosor.com © 2015 RM Malti Midea
Desing & Developed BY ThemesBazar.Com