Home » অপরাধ » বরিশালে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে গভীর রাতে ঘর উত্তোলন

বরিশালে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে গভীর রাতে ঘর উত্তোলন

বাংলার কন্ঠস্বর // বরিশালের উজিরপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাতের আধারে জোরপূর্বক ঘর উত্তোলন করে অসহায় পরিবারের ভোগদখলীয় জমি দখলের পায়তারা চালাচ্ছে কতিপয় ভূমিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে।

ভূক্তভোগী পরিবার সুত্রে জানা যায়, উপজেলার বামরাইল ইউনিয়নের খোলনা গ্রামের নুরুল ইসলাম রাড়ীর সাথে আটিপাড়া গ্রামের জলিল মোল্লা গংদের সাথে জমি-জমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় ৭২নং খোলনা মৌজায় ২১৯নং খতিয়ানের ২৬২/৪৬০নং দাগে-১৪ শতাংশ জলিল মোল্লা গংদের ভোগদখলীয় জমিতে ১৩ ফেব্রুয়ারী বৃহষ্পতিবার রাত ১ টার দিকে ভুমিদস্যু নুরুল ইসলাম রাড়ী ও আনোয়ার হোসেন রাড়ী মিলে এক দল ভাড়াটে সন্ত্রাসী নিয়ে জোরপূর্বক ঘর উত্তোলন করতে যায়।

এ ঘটনা স্থানীয়রা দেখতে পেয়ে জলিল মোল্লাকে ফোন করে অবহতি করে। পরে জলিল মোল্লা ও আলিম মোল্লা তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থল এসে তাদের তান্ডবে বাধা প্রদান করলে ঐ ভূমিদস্যু সন্ত্রাসীরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। এরপর রাতের প্রহরায় থাকা উজিরপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থল পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এ ঘটনায় উজিরপুর মডেল থানায় উভয় পক্ষ পৃথক পৃথক অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে থানা পুলিশ উভয় পক্ষের মধ্যে শালিসি বৈঠকের দিন ধার্য করেন।

কিন্তু তাও উপেক্ষা করে নুরুল ইসলাম রাড়ী তার মেয়েকে দিয়ে নাটক সাজিয়ে বরিশাল হাসপাতালে ভর্তি করে জলিল মোল্লা গংদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করে।

আরো জানা যায় নুরুল ইসলাম বাদী হয়ে জলিল মোল্লা ও আলিম মোল্লার বিরুদ্ধে বরিশাল আদালতে উক্ত জমি নিয়ে ১৪৪/১৪৫ ধারায় ২৪৪/১৯ নং একটি মামলা দায়ের করেন। সে মামলায় উজিরপুর মডেল থানার এ.এস.আই মোঃ শাহ আলম শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য উক্ত জমিতে স্থাপনা নির্মান কার্যক্রম/পরিবর্তন/পরিবর্ধন বন্ধের জন্য উভয় পক্ষের মধ্যে নোটিশ প্রদান করেন। তা উপেক্ষা করে নুরুল ইসলাম জোরপূর্বক জমি দখলের পায়তারা চালায়।

ভূক্তভোগী জলিল মোল্লা জানান, নুরুল ইসলাম রাড়ী ও আনোয়ার রাড়ী মিলে এলাকার কয়েকটি অসহায় পরিবারের জমি জোরপূর্বক দখল করে নিয়েছে এবং বর্তমানে আমাদের দলিল কৃত ভোগদখলীয় জমি দখল করার জন্য উঠে পরে লেগেছে।

আমাদের পরিবারকে একের পর এক মামলা দিয়ে হয়রানী করে আসছে। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা। বিষয়টি জানার চেষ্টা করলে অভিযুক্ত নুরুল ইসলামের মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। ঐ প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষের স-ুদৃষ্টি কামনা করেন ভূক্তভোগী পরিবার।

পাঠকের মতামত...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*