Home » বরিশাল » আমি কারও ওপর নির্ভরশীল থাকতে চাই না : মেয়র সাদিক

আমি কারও ওপর নির্ভরশীল থাকতে চাই না : মেয়র সাদিক

বাংলার কন্ঠস্বর // বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন- ‘জয় বাংলা’ শ্লোগান আমার দল আওয়ামী লীগের একার শ্লোগান নয়, ‘জয় বাংলা’ শ্লোগান এখন মুক্তিযুদ্ধের স্বাধীন বাংলাদেশের সকল মানুষের।

আমি সিটি কর্পোরেশনের দায়িত্বগ্রহণের পর থেকেই প্রতি মুহূর্তে সিটির দুর্নীতি মোকাবেলা করতে গিয়ে মাঝে মধ্যে ঝুঁকি মোকাবেলা করতে হয়। পাশাপাশি আমার এই শহরের পরিস্কার পরিচ্ছন্নতার কাজ রাতের আধারে আমি একাই নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে থাকি। আমি কারও ওপর নির্ভরশীল হয়ে কাজ করতে চাই না।

এসময় সিটি মেয়র আরও বলেন- এই নগরীর একজন রিক্সাওয়ালা আমার কাছে মূল্যবান ভোটার। প্রধানমন্ত্রী একজন মর্যাদাপূর্ণ ভোটার হওয়া সত্বেও প্রতিটি ভোটারের মূল্য আমার কাছে সমান। আমি সিটি কর্পোরেশন থেকে কোন ধরনের সুযোগ-সুবিধা গ্রহণ করতে আসিনি। আমি নগরবাসীকে সেবা দিতে এসেছি। সিটি কর্পোরেশন নগরবাসীর প্রতিষ্ঠান।

আজ শুক্রবার বেলা সাড়ে ১২ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলে বরিশাল জেলা ‌‌‘খেলাঘর’র সম্মেলন ও শিশু সমাবেশের অনুষ্ঠানের প্রথম পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি একথাগুলো বলেন।

বরিশাল জেলা ‘খেলাঘর’র সভাপতি শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- বরিশাল মেট্রোপলিটন বিশেষ গোয়েন্দা শাখা (সিটিএসবি) উপ-পরিচালক জুলফিকার আলী হায়দার, খেলাঘর কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী ।

অনুষ্ঠানে সিটি মেয়র আরও বলেন- আমাদের ভিতর কিছু অভিভাবক আছেন যারা তদ্বির আর দুর্নীতির আশ্রয়ে শিশুদেরকে ভাল স্কুলে ভর্তি করাতে চায়। আমি এটার সাথে একমত নই। আমি চাই আগামী প্রজন্মের শিশুরা নিজেদের যোগ্যতা মেধা বিকাশ ঘটিয়ে বড় হবে। শিশুদের মনের কথা আগে আপনাকে বুঝতে হবে তার পরে শিশুদেরকে আপনার কথা বুঝাতে হবে। এসকল শিশুদেরকে শুরুতে দুর্নীতির দিকে ঠেলে দিবেন না। তাই বরিশাল সিটির শিশুদের প্রতিটি উন্নয়নমূলক কাজে আমি মেয়র সব সময় প্রস্তুত আছি। এবং শিশুদের জন্য যা কিছু করার প্রয়োজন আমি তা করে যাব।

এর পূর্বে সকাল সাড়ে ১১ টায় অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জাতীয় সংগীত পরিবেশনকালে জেলা খেলাঘর সভাপতি ও কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঞ্চে জাতীয় ও দলীয় খেলাঘরের পতাকা উত্তোলন করে। পরে বেলুন-ফেস্টুন উড়িয়ে বরিশাল জেলা খেলাঘর সম্মেলনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে। পরে অনুষ্ঠানের শুরুতে নৃত্য শিল্পীরা নৃত্য পরিবেশন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সম্মেলন ও শিশু সমাবেশের আহবায়ক ও বরিশাল খেলাঘর সাধারণ সম্পাদক কৌশিক আহমেদ রাহাত।

শিশু সমবেশে বরিশাল জেলার ১৬টি শিশু সংগঠনের কয়েকশত শিশু অংশগ্রহণ করেন। এছাড়া অনুষ্ঠানের ২য় পর্ব সন্ধ্যায় অশ্বিনী কুমার টাউন হল মঞ্চে অনুষ্ঠিত হবে। এখানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন- মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।’

পাঠকের মতামত...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*