Home » রাজশাহী » পাবনা » আ. লীগ নেতার মদের দোকানে র‌্যাবের অভিযান

আ. লীগ নেতার মদের দোকানে র‌্যাবের অভিযান

বাংলার কন্ঠস্বর // লাইসেন্সের শর্ত ভঙ্গ করায় পাবনায় আওয়ামী লীগ নেতার দেশি মদের দোকানে অভিযান চালিয়ে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও অন্তত ৫০ জনকে আটক করেছে র‌্যাব।

শনিবার বিকেলে র‌্যাব ১২ পাবনার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার আমিনুল কবীর তরফদারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। পরে রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুজা মন্ডল ভ্রাম্যমাণ আদালতে আটকদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুজা মন্ডল জানান, লাইসেন্সের শর্ত ভঙ্গ করে অপ্রাপ্ত বয়স্ক ও সাধারণ যুবকদের কাছে মদ বিক্রি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে বিকেলে অভিযান চালায় র‌্যাব। এ সময় হাতে নাতে কয়েকজনকে আটক করে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ অপরাধে ডিপোর (দোকান) মালিক জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক প্রলয় চাকীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নীতিবহির্ভূতভাবে মদ সেবন করায় প্রায় ৫০ জনকে আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে আনার পর আটজনকে ৩৬ এর ৫ ধারায় এক হাজার টাকা করে জরিমানা ও ৩৮ জনকে ৩ দিন করে কারাদণ্ড দেয়া হয়েছে। অন্য আটকরা নাবালক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
র‌্যাবের কমান্ডার জানান, ডিপোর মালিক তার বরাদ্দের অতিরিক্ত ৫ গুণ মদ অবৈধভাবে বিক্রি করে আসছিলেন। ওই ডিপো থেকে দিনরাত অপ্রাপ্ত বয়স্কসহ শত শত মানুষ অবৈধভাবে মদ পান করত। তার কর্মকাণ্ডে চরম সামাজিক অবক্ষয় দেখা দেয়।

লাইসেন্সের শর্ত ভঙ্গ হয়নি বরং অভিযানের বিষয়টিকে সাজানো বলে দাবি করেছেন অভিযুক্ত জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক প্রলয় চাকী।

পাঠকের মতামত...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*