Home » চট্টগ্রাম » ইতালি ফেরত যুবক, এলাকায় তোলপাড়

ইতালি ফেরত যুবক, এলাকায় তোলপাড়

বাংলার কন্ঠস্বর // সীতাকুণ্ডে ইতালি ফেরত এক প্রবাসীর করোনা আক্তান্ত হওয়ার আশংকা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। বালি জলদাশ (৪০) নামের যুবক গ্রামে থাকলে করোনা ছড়াতে পারে এমন আশংকায় স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যাবার জন্য জনপ্রতিনিধি ও প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন। কিন্তু নিজের মধ্যে অসুস্থতার লক্ষণ নেই দাবি করে যুবকটি ঘর ছাড়তে চাইছে না।

স্থানীয় সূত্রে জানা যায়, সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের উত্তর সলিমপুর জেলেপাড়ার মৃত গুড়ামোহন জলদাশের ছেলে ইতালি প্রবাসী বালি জলদাশ ইতালিতে করোনা ভাইরাস মারাত্মকভাবে ছড়িয়ে পড়ায় গত মঙ্গলবার দেশে ফিরে আসেন। এদিকে তিনি দেশে ফেরার এ খবর গত বুধবার এলাকায় ছড়িয়ে পড়লে তার গ্রামে তোলপাড় সৃষ্টি হয়। ঐ এলাকার ইউপি সদস্য মোস্তাকিম আরজু জানান, জেলেপাড়াটি ঘনবসতিপূর্ণ।

তাছাড়া তারা তেমন একটা সচেতন না। জেলে যুবকটি গ্রামে আসায় তার মাধ্যমে ঐ এলাকায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়বে বলে আশংকা করছেন স্থানীয়রা। উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. নুরনবী রাশেদ বলেন, যুবকটি ইতালি থেকে আসলেও তিনি সুস্থ বলে ধারণা করা হচ্ছে। তাকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা আছে। সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় বলেন, ইতালী থেকে চট্টগ্রামে মোট ৭ জন প্রবাসী এসেছেন। তার মধ্যে একজন সীতাকুণ্ডের। বিষয়টি নিয়ে গ্রামের মানুষই বেশি উদ্বিগ্ন হয়ে পড়েছে। আমরা তাদেরকে উদ্বিগ্ন না হবার পরামর্শ দেবো। আর ইতালি প্রবাসী বালি জলদাশকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নজরদারিতে রেখেছে।

পাঠকের মতামত...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*