Home » আন্তজাতিক » এবার করোনার কবলে অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

এবার করোনার কবলে অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

সময়ের বাংলা // পুরো বিশ্বেই ছোবল দিয়েছে করোনাভাইরাস। এবার মরণঘাতী এ ভাইরাসটিতে আক্রান্ত হলেন অস্ট্রেলিয়ার বয়োজ্যেষ্ঠ সাংসদ ও স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডুটন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, আজ শুক্রবার ডুটন নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

টুইটারে তিনি জানান, আজ শুক্রবার সকালে তিনি ঘুম থেকে উঠে জ্বর ও গলায় ব্যথা অনুভব করেন। এরপর জরুরি ভিত্তিতে স্থানীয় স্বাস্থ্য বিভাগে যোগাযোগ করেন। সেখানে পরীক্ষিা-নিরীক্ষার পর করোনাভাইরাস ধরা পড়লে তিনি এখন হাসপাতালে ভর্তি রয়েছেন।

গতকাল বৃহস্পতিবারও ডুটন কোনো ধরনের পরীক্ষা ছাড়া অস্ট্রেলিয়ায় প্রবেশের বিষয়ে প্রশ্ন তুলেছিলেন। তিনি বলেছিলেন, অস্ট্রেলিয়ায় প্রবেশ করা সবাইকে পরীক্ষা করা হয়নি।

শিশু যৌন নির্যাতন বিষয়ে এক বৈঠকে অংশ নিতে সম্প্রতি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে যান ডুটন। সেখানে তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের সঙ্গে সাক্ষাত করেন।

অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত ১৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে যুক্তরাষ্ট্রের অভিনেতা টম হ্যাঙ্কস ও তার স্ত্রী রিটা উইলসনও রয়েছেন।

এর আগে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগয়ের ট্রুডোর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ঘটনায় স্বেচ্ছায় আইসোলেশনে গেছেন দেশটির প্রধানমন্ত্রী। ট্রুডোর কার্যালয় থেকে এক বিবৃতিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

আজ শুক্রবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সোফির শরীরে করোনাভাইরাস শনাক্ত হলেও তা এখনো প্রকট হয়ে ওঠেনি। মৃদু মাত্রায় রয়েছে। আপাতত আইসোলেশনে থাকবেন ট্রুডোর স্ত্রী। তবে জাস্টিন ট্রুডোর শরীরে এখনো ভাইরাস শনাক্ত হয়নি।

পাঠকের মতামত...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*