Home » বিনোদন » করোনায় আটকে গেল শ্বশুরবাড়ি জিন্দাবাদ

করোনায় আটকে গেল শ্বশুরবাড়ি জিন্দাবাদ

বাংলার কন্ঠস্বর // ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিতে জুটি বাঁধেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে২০১৮ সালের মে মাসের মাঝামাঝিতে শুরু হয়েছিল ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবির শুটিং। আসছে মে মাসে পূর্ণ হবে ছবি শুরুর দুই বছর। দুই বছরের আগে মুক্তি পাবে না ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’। মে মাসের আগে উপযুক্ত তারিখ মিলছে না ছবিটির। যদিও ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ মুক্তির কথা ছিল ২০ মার্চ। সে কথা রাখা যায়নি ‘করোনার কারণে’।

গতকাল শনিবার ছবির মুক্তি পিছিয়ে গেছে। ছবির প্রযোজনা সংস্থা বেঙ্গল মিডিয়ার তরফ থেকে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুর রহমান প্রথম আলোকে জানান, জুন মাসে দুটি তারিখ তাঁদের পছন্দ হয়েছে। প্রযোজক পরিবেশক সমিতিতে তারিখের জন্য আবেদন করা হবে। তারপর চূড়ান্ত তারিখ সবাইকে জানানো হবে।
আশিকুর রহমান বলেন,‘এখন দেশ একটি স্বাস্থ্যঝুঁকির মধ্যে রয়েছে। এ অবস্থায় সিনেমা হলে একসঙ্গে বসে ছবি দেখাটা আমরা সমর্থন করি না। বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করে ছবির মুক্তি আমরা পিছিয়ে দিয়েছি।’ মুক্তি পিছিয়ে যাওয়ায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’–এর ওপরে নেতিবাচক কোনো প্রভাব পড়বে কি?

‘আমাদের জন্য এটা ভাল হয়েছে। আমরা হাতে সময় পেলাম। আকর্ষণীয় কিছু প্রচারণার পরিকল্পনা আমাদের রয়েছে। এগুলো আমরা বাস্তবায়ন করার সুযোগ পেলাম এখন। মুক্তির তারিখ পিছিয়ে যাওয়ায় ছবির কোনো ক্ষতি হচ্ছে বলে আমি মনে করি না।’

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিতে জুটি বাঁধেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’–এর পরিচালক দেবাশীষ বিশ্বাস জানান, করোনার কারণে ছবির মুক্তির তারিখ ২০ মার্চ থাকছে না। নতুন তারিখ চূড়ান্ত হয়নি। বিষয়টি নিয়ে ভাবছেন তাঁরা। শিগগিরই নতুন তারিখের ঘোষণা দেয়া হবে।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’–এর সঙ্গে পিছিয়ে গেছে সুজন বড়ুয়া পরিচালিত ‘বান্ধব’ ছবিটিও। পরিচালক জানান, ‘দেশের পরিস্থিতির কারণে মুক্তি পেছালাম। আমার ছবিটি সামাজিক বক্তব্যধর্মী। দর্শক যদি না–ই দেখতে আসে, তবে আর মুক্তি দিয়ে লাভ কী!’ ‘বান্ধব’ ছবিতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, জয়রাজ, সুমিত, মৌ খান প্রমুখ।

এ ছাড়া ২০ মার্চ আরও একটি ছবি মুক্তির কথা রয়েছে। অভিনেতা শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘আমার মা’ নামের ছবিটিতে অভিনয় করেছেন ডি এ তায়েব ও আনোয়ারা। পরিচালকের কাছে জানতে চাওয়া হয় তাঁর ছবির মুক্তির দিনক্ষণ ঠিক আছে কি না। জয় জানান, আজ (রবিবার) পর্যন্ত মুক্তির তারিখ স্থির আছে। পরবর্তী অবস্থার কথা এখনই তাঁরা বলতে পারছেন না।
বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’–এ জুটি বাঁধেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। এটি এ জুটির প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি হতে চলেছে। এর আগে ২০০১ সালে রিয়াজ ও শাবনূরকে নিয়ে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ নির্মাণ করেছিলেন দেবাশীষ বিশ্বাস।

একই নামে দ্বিতীয় ছবি হলেও কোনোভাবেই ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’-এর সিক্যুয়েল বলতে নারাজ পরিচালক। তাঁর কথায়, ‘এটা কোনো সিক্যুয়াল নয়, রিমেক নয়, এমনকি পুনর্নির্মাণও নয়। এবারের ছবির সঙ্গে আগের ছবির গল্পে বিন্দুমাত্র মিল খুঁজে পাবেন না দর্শক। আমি যে একবিন্দুও বাড়িয়ে বলছি না, তা ছবিটি দেখলেই দর্শকেরা বুঝতে পারবেন।’
নির্মাণের শুরু থেকেই ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ নিয়ে দর্শকদের আগ্রহ দেখা গেছে; বিশেষ করে অপু এবং তুলনামূলকভাবে নবীন নায়ক বাপ্পী জুটি কেমন হয়, তা নিয়ে রয়েছে বাড়তি আগ্রহ। এ ছবি গত ১৪ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে মুক্তির অনুমোদন পায়।

পাঠকের মতামত...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*