Home » অর্থ ও বানিজ্য » দাম কমছে পেঁয়াজ-রসুনের

দাম কমছে পেঁয়াজ-রসুনের

বাংলার কন্ঠস্বর // বাজারে পেঁয়াজ ও রসুনের দাম কমেছে। পেঁয়াজের দাম কমে এখন ৪৫ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পাশাপাশি দেশের কৃষকের উৎপাদিত প্রতি কেজি নতুন রসুন বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকা কেজি। তবে দাম কমেনি চায়না থেকে আমদানি করা রসুনের। এখনো প্রতি কেজি চায়না রসুন বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকায়। শুক্রবার (১৩ মার্চ) রাজধানীর বিভিন্ন এলাকার কাঁচা বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে পেঁয়াজে স্বস্তি ফিরলেও দেশের বাইরে থেকে আমদানি করা পেঁয়াজের দাম তেমন কমেনি। কারওয়ান বাজার দেখা যায়, গত সপ্তাহের চেয়ে কিছুটা দাম কমে বার্মিজ পেঁয়াজ ৭০ থেকে ৭৫ টাকা কেজি, চায়না পেঁয়াজ ৫০ টাকা কেজি এবং পাকিস্তানি পেঁয়াজ ৬৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

এছাড়াও দেখা যায়, চীন থকে আমদানিকৃত প্রতি কেজি আদা ১২০ থেকে ১৩০ টাকা, দেশি আদা ১৬০ থেকে ১৮০, থ্যাইলান্ডের আদা ১৪০ থেকে ১৫০, ইন্দোনেশিয়ার আদা ১৩০ থেকে ১৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।

কারওয়ানবাজারের পেঁয়াজ ব্যবসায়ী বলেন, দেশি রসুনের দাম অনেক কমেছে। বলা চলে প্রতিদিনই দাম কমছে। তবে চায়না রসুনের দাম খুব বেশি কমেনি। নতুন রসুন উঠেছে মূলত এ কারণে রসুনের দাম কমেছে।

পাঠকের মতামত...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*