Home » বরিশাল » বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি নাম নয়, একটি ইতিহাস – এমপি পংকজ নাথ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি নাম নয়, একটি ইতিহাস – এমপি পংকজ নাথ

বাংলার কন্ঠস্বর // বরিশালের মেহেন্দিগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১শ বছরের পুরনো উত্তর বাজার জামে মসজিদের এসি (শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র) উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য পংকজ না তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলা নামক জাতীয় রাষ্ট্রের জন্ম হতো না। বর্তমান প্রজন্ম হয়তো কল্পনাও করতে পারেন না যে কত বাধা, বিদ্ধাজাল পাড় হয়ে প্রতিক্ষার কত রক্তাক্ত সাগর পাড়ি দিয়ে জাতি হিসাবে আমরা আজ সাড়ম্বরে উদযাপন করতে যাচ্ছি প্রিয় নেতার জন্মশতবার্ষিকী।

রাষ্ট্র অবনত চিত্তে আজ শ্রদ্ধা নিবেদন করবে তার প্রতিষ্ঠাতার প্রতি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নাম নয়, একটি ইতিহাস। এই বাংলাদেশে দলমত নির্বিশেষ তিনি সবার শ্রদ্ধা ও ভালোবাসায় এক প্রস্ফুটিত গোলাপ, প্রজ্জলিত এক নক্ষত্র। সারা জীবন বঙ্গবন্ধুর এক স্বপ্ন ছিলো, বাংলার দুঃখি মানুষের মুখে হাঁসি ফোটানো।

মঙ্গলবার বিকাল ৫টায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে এসি উদ্বোধনী অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দিন খান, ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সুভাষ চন্দ্র সরকার, শহীদ শাহ্, ইউপি চেয়ারম্যান সামছুল বারী মনির, মহিউদ্দিন তালুকদার, মেহেন্দিগঞ্জ পল্লী বিদ্যুতের এজিএম সাইদুল মোরসালিন, আব্দুল কাদের ফরাজী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক রাম কৃষ্ণ নাথ, যুগ্ম-আহবায়ক সোহেল মোল্লা, সুমন ফরাজী, হাবিবুর রহমান খোকন, উপজেলা যুবলীগের সভাপতি মশিউর রহমান নাদিম, উপজেলা কৃষকলীগের সভাপতি ওহাব আলী, সাধারন সম্পাদক রুহুল আমিন পলাশ, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মনির জমদ্দার, সাধারন সম্পাদক বাবুল হাওলাদার, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আলী আব্দুল্লাহ্ দোলন, সাধারন সম্পাদক রুবেল খন্দকার, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান শাকিল সহ আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

সকালে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন শেষে উপজেলা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুড়ালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেণ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস.এম রমিজ আহমেদ ম্যুড়ালে ফুল দিয়ে ও কেক কেটে জন্মশতবার্ষিকী উদযাপন করেণ। এছাড়াও পাতারহাট সাব-রেজিষ্ট্রি অফিসের উদ্যোগে জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেক কেটে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন মেহেন্দিগঞ্জ সাব রেজিষ্ট্রার মোঃ যুবায়ের হোসেন, দলিল লেখক সমিতির সভাপতি কাউন্সিলর নুরুল হক জমদ্দার, সাধারন সম্পাদক মোঃ কবির হোসেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি কবির হোসেন, সাধারন সম্পাদক সঞ্জয় কুমার গুহ সহ সাব-রেজিষ্ট্রি অফিস ও দলিল লেখক সমিতির নেতৃবৃন্দ। সন্ধ্যায় সংসদ সদস্য পংকজ নাথ জাঙ্গালিয়া ইউনিয়নে গৃহহীনদের মাঝে নতুন ঘর হস্থান্তর করেণ।

পাঠকের মতামত...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*