Home » বরিশাল » বরিশালে কোচিং সেন্টার চালু রাখায় ১ জনের কারাদণ্ড

বরিশালে কোচিং সেন্টার চালু রাখায় ১ জনের কারাদণ্ড

নিউজ ডেস্ক ।।   
বরিশালে সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার চালু রাখার অপরাধে ১ জনকে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার জন্য শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর ধারাবাহিকতায় বরিশালের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় আজ এ অভিযান পরিচালনা করা হয়।

সরকারের আদেশ অমান্য করে বরিশালে কোচিং সেন্টারগুলো চলছে এমন অভিযোগের ভিত্তিতে আজ বুধবার দুপুর ১ টার দিকে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমান এর নির্দেশে বরিশাল নগরীর বগুড়া রোড এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়, এ সময় নগরীর লস্কর লেনে রাইট একাডেমি নামে একটি কোচিং-এ ক্লাস কার্যক্রম চলছিলো। উপস্থিত ছাত্রদের সাথে কথা বলে জানা যায়, কোচিং বন্ধ থাকবে কিনা এ বিষয়ে জানতে অভিভাবকগণ ফোন দিলেও কোচিং থেকে তাদের ক্লাসে আসতে বলা হয় এবং কোচিং কবে বন্ধ হবে কিনা এ সিদ্ধান্ত পরে জানানো হবে- এমনটি জানানো হয়।

সরকারি আদেশ অমান্য করে ছাত্র জমায়েত যা করোনা ভাইরাস ছড়ানোর হুমকিস্বরূপ এমন কাজ করার জন্য দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় রাইটি একাডেমি এর ম্যানেজার সুমন রায়-কে ৫ (পাঁচ) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি, ভবিষ্যতে সরকারি আদেশ অমান্য না করা ও করোনা ভাইরাস প্রতিরোধে ছাত্রছাত্রীদের কোচিং এ এনে জমায়েত না করার জন্য পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি, লস্কর লেন এলাকার বেশ কয়েকটি কোচিং এর অফিস খোলা পাওয়া যায় কিন্তু ক্লাস কার্যক্রম বন্ধ ছিলো। তাদেরকেও সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়।

অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*