Home » বরিশাল » মুজিববর্ষে মেয়রের রিক্সা উপহার পেলেন হতদরিদ্র মোহাম্মদ আলী

মুজিববর্ষে মেয়রের রিক্সা উপহার পেলেন হতদরিদ্র মোহাম্মদ আলী

বাংলার কন্ঠস্বর // মুজিব বর্ষে গায়ে খেটে দু’মুঠো অন্য যোগানের উপায় খুঁজে পেলেন বরিশাল নগরীর হতদরিদ্র মোহাম্মদ আলী। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততমো জন্মবার্ষিকী উপলক্ষে একটি রিক্সা উপহার দিয়েছেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

মঙ্গলবার (১৭ মার্চ) বেলা ১১টার দিকে নগর ভবনের সামনে ওই হতদরিদ্র বৃদ্ধকে আনুষ্ঠানিকভাবে রিক্সা উপহার দেন মেয়র। এসময় উপার্জনের পথ খুঁজে পেয়ে আনন্দে আবেগ আপ্লুত হয়ে পড়েন হতদরিদ্র রিক্সা চালক মোহাম্মদ আলী। তিনি নগরীর নবগ্রাম রোড এলাকার বাসিন্দা।

উপহার পেয়ে বৃদ্ধ রিক্সা চালক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র হাত ধরে তার সার্বিক মঙ্গল ও দীর্ঘায়ু কামনা করেন।

জানাগেছে, ‘বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপনে নানামুখি অনুষ্ঠান কর্মসূচি গ্রহন করে বরিশাল সিটি কর্পোরেশন। দু’দিন ব্যাপী এই অনুষ্ঠান কর্মসূচির মধ্যে হতদরিদ্র ব্যক্তিকে রিক্সা উপহার দেয়ার বিষয়টি পুরোটাই ব্যতিক্রম আয়োজন।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন জানান, ‘মুজিব বর্ষে অসহায় হতদরিদ্র মানুষদের রিক্সা উপহার দেয়ার উদ্যোগ নিয়েছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। সেই উদ্যোগের অংশ হিসেবে ১৭ মার্চ মুজিব বর্ষে ওই হতদরিদ্রকে রিক্সা উপহার দেয়া হয়।

তিনি বলেন, এই একটিই নয়, পর্যায়ক্রমে আরও অন্তত ১৫-২০ জনকে এই উপহার প্রদান করবেন মেয়র সাদিক আবদুল্লাহ। মঙ্গলবার ওই রিক্সাটি উপহার দেয়ার মধ্যে দিয়ে তিনি এই কার্যক্রমের উদ্বোধন করেন।

রিক্সা উপহার দেয়ার সময় মেয়র ছাড়াও বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন, প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেনসহ অন্যান্য কাউন্সিলর এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*