Home » লিড নিউজ » করোনা জয় করলেন ৯ লাখ ২২ হাজার মানুষ

করোনা জয় করলেন ৯ লাখ ২২ হাজার মানুষ

বাংলার কন্ঠস্বর // মহামারী কোভিড ১৯-এ আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা নিয়ন্ত্র্রণে আসছে না এখনও। আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে। মৃত্যুর মিছিলে শামিল হয়েছেন অন্তত ২ লাখ ১১ হাজারের বেশি মানুষ। এই আতঙ্কের মধ্যেই সুখবর হচ্ছে– বিশ্বের ৯ লাখ ২২ হাজারেরও বেশি মানুষ করোনামুক্ত হয়েছেন।

এরই মধ্যে চীন, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, বেলজিয়াম, উত্তর কোরিয়াসহ বেশ কিছু দেশ করোনার বিস্তার নিয়ন্ত্রণে নিয়ে এসেছে। এসব দেশে আক্রান্ত ও মৃত্যু শূন্যের কোঠায়।

করোনায় আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যমতে, সারাবিশ্বে ৩০ লাখ ৬৪ হাজার ১৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুই লাখ ১১ হাজার ৫৩৪ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ৯ লাখ ২২ হাজার ৩৬৯ জন। এর মধ্যে ইতালিতে একদিনেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৯৬ জন। দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬৬ হাজার ৬২৪ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমেরিকা। আমেরিকায় এ পর্যন্ত ৫৬ হাজার ৭৯৭ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ১০ লাখ ১০ হাজার ৩৫৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩৮ হাজার ৯৯০ জন।

স্পেনে গত ২৪ ঘণ্টায় ৩৩১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৭৯৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৪২২ জন। দেশটিতে ১ লাখ ২০ হাজার ৮৩২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।জার্মানিতে মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ৭৫৮ জন। এর মধ্যে ৬ হাজার ১২৬ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে ১ লাখ ১৪ হাজার ৬০০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীনের গত ২৪ ঘণ্টায় মাত্র ৩ জন আক্রান্ত হয়েছেন। এবং একজনের মৃত্যু হয়েছে। করোনার কেন্দ্রস্থল চীন ইতোমধ্যে আক্রান্ত ও মৃত্যু নিয়ন্ত্রণে নিয়ে এসেছে। এখন পর্যন্ত চীনে ৪ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৩০ জন। সুস্থ হয়েছে ৭৭ হাজার ৪৭৪ জন। এদিকে চীনের উহান শহরে সব করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে যাওয়ায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এ ছাড়া ফ্রান্সে ৪৫ হাজার ৫১৩ জন, ইরানে ৭০ হাজার ৯৩৩ জন, ব্রাজিলে ৩১ হাজার ১৪২ জন, কানাডায় ১৮ হাজার ২৬৮ জন, সুইজারল্যান্ডে ২২ হাজার ২০০ মানুষ সুস্থ হয়েছেন।

পাঠকের মতামত...

Total Page Visits: 11 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*