Home » খেলাধুলা » শোয়েবের বিরুদ্ধে আদালতে মামলা ঠুকলেন রিজভী

শোয়েবের বিরুদ্ধে আদালতে মামলা ঠুকলেন রিজভী

বাংলার কন্ঠস্বর // বিশ্ব ক্রিকেটে অন্যতম আলোচিত চরিত্র শোয়েব আখতার। নিজেকে বিতর্কে রাখতেই যেন পছন্দ করেন তিনি। ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে পাকিস্তানের সাবেক স্পিডস্টার। আবারও বড় সংবাদের শিরোনাম হলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

তার বিরুদ্ধে মানহানির মামলা করেছেন পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি) আইনি উপদেষ্টা তাফাজ্জুল রিজভী। সম্প্রতি ভিডিওবার্তায় শোয়েবের বিতর্কিত মন্তব্যের জেরে আদালতের শরণাপন্ন হয়েছেন তিনি।

রিজভীর অভিযোগ, ইউটিউব শোতে তার বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছেন আখতার। সে কারণে তার বিরুদ্ধে মানহানির মামলা করেছেন তিনি। পাশাপাশি পাক কিংবদন্তির বিপক্ষে ফৌজদারি মামলাও করেছেন পিসিবি আইনি উপদেষ্টা।

দীর্ঘদিন ধরে বোর্ডের এ গুরুদায়িত্বে রয়েছেন রিজভী। বুধবার স্পষ্ট জানিয়ে দেন, শোয়েবের বিরুদ্ধে মানহানি ও ফৌজদারি মামলা করেছেন তিনি। সাইবার অপরাধ আইনে ফেডারেল তদন্ত সংস্থার কাছে অভিযোগ করেছেন।

সম্প্রতি স্পট-ফিক্সিংয়ের দায়ে উমর আকমলকে তিন বছর সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করেছে পিসিবি। এ নিষেধাজ্ঞা নিয়ে একটি ভিডিও করেন শোয়েব। যেখানে পাকিস্তান বার কাউন্সিলের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন তিনি।

পরিপ্রেক্ষিতে আইনজীবী পর্ষদ জানিয়েছে, রিজভীর বিরুদ্ধে শোয়েব যে মন্তব্য করেছেন, তা শুনে আমরা মর্মাহত। আইনজীবীদের নিয়ে মন্তব্য করার আগে তার সতর্ক হওয়া উচিত ছিল।

একই সুরে কণ্ঠ মিলিয়েছে পিসিবি। এক বিবৃতিতে পিসিবি জানায়, বোর্ডের আইন বিভাগ ও আইনি উপদেষ্টা সম্পর্কে প্রকাশ্যে মন্তব্য করার সময় শোয়েবের আরও সাবধান হওয়া শ্রেয় ছিল।

তাদের ভাষ্যমতে, শোয়েবের ব্যবহৃত ভাষা অত্যন্ত অনুপযুক্ত এবং অসম্মানজনক। কোনো সভ্যসমাজ এটি মেনে নিতে পারে না। পিসিবির আইন উপদেষ্টা রিজভী স্বউদ্যোগে তার বিরুদ্ধে মানহানি ও ফৌজদারি মামলা করেছেন। বোর্ড সেই অধিকার সংরক্ষণ করে।

পাঠকের মতামত...

Total Page Visits: 4 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*