Home » বরিশাল » করোনা দুর্যোগে মেয়র সাদিক আব্দুল্লাহ’র মানবিক উদ্যোগ প্রসংশিত

করোনা দুর্যোগে মেয়র সাদিক আব্দুল্লাহ’র মানবিক উদ্যোগ প্রসংশিত

বাংলার কন্ঠস্বর // করোনা পরিস্থিতি মোকাবেলায় বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এখন পর্যন্ত অর্ধ লক্ষ নগরবাসীকে খাদ্যসামগ্রী প্রদান করেছেন। এছাড়া মশক নিধন, বাজার নিয়ন্ত্রণ, নগর জীবাণুমুক্ত করা ইত্যাদি কার্যক্রম চলমান আছে। বৃহস্পতিবার পর্যন্ত কর্মহীন হয়ে পড়া নগরীর ৫২ হাজারেরও অধিক অসহায় মানুষকে খাদ্যসামগ্রী ঘরে গিয়ে পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়া ডেঙ্গুর বিস্তাররোধে মশক নিধন কার্যক্রম আরো জোরদার করা হয়েছে। অপরদিকে পানি সরবরাহ বিভাগ নগরজুড়ে জীবণুনাশক স্প্রে ছিটানোর পরিধি আরও বৃদ্ধি করেছে। বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে বিসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযানও অব্যাহত রয়েছে।

বিসিসি সূত্রে জানা গেছে, দেশব্যাপী করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর উদ্যোগে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করা হয়। শুরুতেই বিসিসির স্টাফদের সুরক্ষায় বায়োমেট্টিক হাজিরা স্থগিত, নগর ভবনসহ নগরীর ১২টি পয়েন্টে সাবান দিয়ে হাত ধোয়ার কার্যক্রম চালু করা হয়। এরপর মেয়রের সরাসরি তত্ত্বাবধানে গত ৩০ মার্চ থেকে অসহায় মানুষদের খাদ্য সহায়তা প্রদান কর্মসূচি শুরু হয়।

বিসিসির পানি সরবরাহ বিভাগের নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক জানান- মেয়রের নির্দেশে গত দেড় মাস ধরে করোনা রোধে বিশেষ কার্যক্রম পরিচালিত হচ্ছে। গড়ে বর্তমানে প্রতিদিন ৪২ হাজার লিটার জীবানুনাশক পানি স্প্রে করা হচ্ছে। তিনি আরো জানান, তাদের শাখায় ৯ হাজার লিটার ধারন ক্ষমতার নতুন একটি ভাউজার যুক্ত হওয়ায় জীবণুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম জোরদার হয়েছে।

অপরদিকে বিসিসির পরিচ্ছন্নতা কর্মকর্তা ডা. রবিউল ইসলাম জানান, করোনা রোধে পরিচ্ছন্নতা কার্যক্রম আরো জোরদার করা হয়েছে। কয়েকশত কর্মী নগরী পরিচ্ছন্ন রাখতে কাজ করে যাচ্ছে। এছাড়া মশক নিধন কার্যক্রমও চলছে জোরেশোরে।

তিনি আরও জানান, ডেঙ্গুর প্রকোপ রোধে মেয়রের নির্দেশে প্রতিদিন সকালে নগরীর ২ থেকে ৩টি ওয়ার্ডে ঝটিকা অভিযানের মাধ্যমে স্প্রে করা হচ্ছে। এছাড়া প্রতিদিন বিকেলে ফগার মেশিনের মাধ্যমে গুরুত্বপূর্ণ সড়ক ও ড্রেনে স্প্রে করা হচ্ছে।

বিসিসির স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফয়সাল হাজবুন জানান, মেয়র সাদিক আবদুল্লাহর নির্দেশে জনগনের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও দ্রব্যমূল্য বৃদ্ধি রোধকল্পে বিসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েলের নেতৃত্বে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হচ্ছে।’

পাঠকের মতামত...

Total Page Visits: 5 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*