Home » লিড নিউজ » চলতি বছরেই ভ্যাকসিনের সুসংবাদ দিলেন মার্কিন বিশেষজ্ঞ

চলতি বছরেই ভ্যাকসিনের সুসংবাদ দিলেন মার্কিন বিশেষজ্ঞ

বাংলার কন্ঠস্বর // চলতি বছরে করোনাভাইরাসের ভ্যাকসিন আসার তথ্য দিয়েছেন যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য বিশেষজ্ঞ ড. টম ইঙ্গলসবি।

রোববার জনস হপকিনস ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথের স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্রের পরিচালক এনবিসি নিউজের ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে এ তথ্য জানান। পাশাপাশি সতর্ক করে তিনি বলেছেন, তাই বলে এ নিয়ে নির্ভাবনায় হাত–পা গুটিয়ে বসে থাকা যাবে না। এতে বিপদ হতে পারে।

ইঙ্গলসবি অনুষ্ঠানের উপস্থাপক চাক টডকে বলেন, মহামারীকে ঘিরে অসাধারণ পরিস্থিতি এমন সম্ভাবনা তৈরি করেছে। সব কিছু ঠিকমতো এগোলে আমাদের কিছুটা আশা করা উচিত যে, আমরা সম্ভবত বছরের শেষের দিকে একটি ভ্যাকসিন দেখতে পাব।

ইঙ্গলসবি বলেন, বিশ্বজুড়ে ১১০টি ভ্যাকসিন প্রকল্প নিয়ে বিশ্বের প্রধান প্রধান ভ্যাকসিন কোম্পানিগুলো কাজ চালিয়ে যাচ্ছে।

ফসি হোয়াইট হাউস করোনভাইরাস টাস্ক ফোর্সের সদস্য। সাউয়ি প্রেসিডেন্ট ট্রাম্প মনোনীত টিকা তৈরির প্রয়োজনীয় সময় কমিয়ে আনার ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন।

এদিকে শুক্রবার হোয়াইট হাউসের রোজ গার্ডেনে এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, করোনার ভ্যাকসিন আসুক বা না আসুক, যুক্তরাষ্ট্রে সব কিছু ফের চালু হবে।

ট্রাম্প ঘোষণা দিয়েছেন, চলতি বছরের শেষ নাগাদ যুক্তরাষ্ট্র করোনার ভ্যাকসিন পেতে যাচ্ছে। তবে যুক্তরাষ্ট্রে সব কিছু চালু হওয়ার জন্য ভ্যাকসিনের অপেক্ষায় থাকবেন না তিনি। লকডাউন উঠে যাবে।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) জানিয়েছে, শুধু রোববারই দেশটিতে নতুন করে আরও ৩১ হাজার ৯৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদিন করোনা কেড়ে নিয়েছে ১ হাজার ৩৯৪ জনের প্রাণ। এ নিয়ে দেশটিতে করোনায় ৯০ হাজার ৯৭৮ জন প্রাণ হারাল।

পাঠকের মতামত...

Total Page Visits: 2 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*