Home » আন্তজাতিক » জার্মানি যুক্তরাষ্ট্রের চাপের মুখে এ কাজ করেছে: নাসরুল্লাহ

জার্মানি যুক্তরাষ্ট্রের চাপের মুখে এ কাজ করেছে: নাসরুল্লাহ

বাংলার কন্ঠস্বর // লেবাননের ইসলামপন্থী সংগঠন হিজবুল্লাহকে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তালিকায় অন্তর্ভুক্ত করেছে জার্মানি। এর নিন্দা জানিয়ে হিজবুল্লাহর মহাসচিব সাইয়েদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ইউরোপের কোনো দেশে হিজবুল্লাহর তৎপরতা নেই। তাই জার্মানিতে হিজবুল্লাহকে নিষিদ্ধ করার কোনো অর্থই হয় না। খবর আলআরাবিয়া ও পার্স টুডের।

তিনি সোমবার বিকালে লেবাননের টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে এ কথা বলেন।

নাসরুল্লাহ বলেন, জার্মানির এ সিদ্ধান্ত প্রমাণ করে যে দেশটি যুক্তরাষ্ট্রের চাপের মুখে এ কাজ করেছে এবং ইহুদিবাদী ইসরাইলকে সন্তুষ্ট করাই হচ্ছে এর মূল লক্ষ্য।

ইউরোপীয় দেশগুলোর পাশাপাশি বিশ্বের কোনো দেশে হিজবুল্লাহর কোনো শাখা বা তৎপরতা নেই দাবি করে সাইয়েদ নাসরুল্লাহ বলেন, তিনি মনে করেন অন্যান্য ইউরোপীয় দেশও জার্মানির দেখাদেখি হিজবুল্লাহকে নিষিদ্ধ করবে। তিনি বলেন, যখন কোনো দেশে হিজবুল্লাহর উপস্থিতি নেই, তখন সেই দেশে হিজবুল্লাহকে নিষিদ্ধ করার কোনো অর্থ হয় না।

তিনি বলেন, যখন আমি বলছি– জার্মানি বা কোনো ইউরোপীয় দেশে আমাদের উপস্থিতি নেই, তখন শতভাগ নিশ্চিত হয়েই তা বলছি। তিনি জার্মানিতে বসবাসরত লেবাননি নাগরিকদের অধিকার রক্ষা করতে বৈরুতের প্রতি আহ্বান জানান।

জার্মান সরকার গত ৩০ এপ্রিল হিজবুল্লাহকে সন্ত্রাসী আখ্যা দিয়ে দেশটিতে এই সংগঠনের তৎপরতা নিষিদ্ধ করে। এর পর জার্মান পুলিশ সে দেশের বিভিন্ন স্থানে হানা দিয়ে হিজবুল্লাহর সঙ্গে যোগসাজশের সাজানো অভিযোগে বেশ কয়েকজনকে আটক করে।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 15 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*