Home » সর্বশেষ সংবাদ » দেশে ১৭৭ থেকে একলাফে বেড়ে সহস্রাধিক করোনা রোগী সুস্থ

দেশে ১৭৭ থেকে একলাফে বেড়ে সহস্রাধিক করোনা রোগী সুস্থ

বাংলার কন্ঠস্বর // দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগ থেকে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা ১৭৭ থেকে একলাফে ১ হাজার ৬৩ জনে দাঁড়িয়েছে। কীভাবে এত অল্প সময়ের মধ্যে এত বেশি রোগী সুস্থ হলো তার কারণও জানিয়েছে স্বাস্ত্য অধিদপ্তর।

প্রতিষ্ঠানটি বলছে, কাদেরকে সুস্থ বলা হবে সে বিষয়ে বাংলাদেশের ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট কমিটির দেওয়া একটি নতুন গাইডলাইন অনুসরণ করা হয়েছে।

আজ রোববার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৫ হাজার ২১৪টি। নমুনা পরীক্ষা করেছি ৫ হাজার ৩৬৮টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৬৬৫ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৯ হাজার ৪৫৫ জন।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ২ জন। একজনের বয়স ১১ থেকে ২০ বছর বয়সের এবং ষাটোর্ধ্ব একজন। একজনের বাড়ি রংপুর, আরেকজন নারায়ণগঞ্জের। আমাদের এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ১৭৭ জন।’

এর আগে শনিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৫৫২ জন, মৃত্যু হয় ৫ জনের। তার আগের দিন শুক্রবার শনাক্ত হয় ৫৭১ জন, মারা যায় ২জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 17 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*