Home » অপরাধ » বরিশালে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৮ হাজার টাকা জরিমানা

বরিশালে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৮ হাজার টাকা জরিমানা

বাংলার কন্ঠস্বর // বরিশালে ডাক্তারদের প্রদর্শনের জন্য দেয়া ওষুধ সামগ্রী (স্যাম্পল) দোকানে বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ দোকানে রাখায় ৩টি ফার্মেসি থেকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অতিরিক্ত মূল্যে নিত্যপণ্য বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩টি মুদি দোকান থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমানের নেতৃত্বে এবং পুলিশের সহায়তায় সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর কাঠপট্টি এবং নগরীর উপকন্ঠ তালতলী এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান জানান, ওষুধ কোম্পানিগুলো ডাক্তারদের প্রদর্শনের জন্য বিভিন্ন ধরনের ওষুধের স্যাম্পল (নমূনা) উপহার দিয়ে থাকেন। ওই স্যাম্পল ওষুধগুলো বিক্রয়যোগ্য নয়। এগুলো বিক্রি শাস্তিযোগ্য অপরাধ। স্যাম্পল ওষুধ বিক্রির জন্য ফার্মেসীতে প্রদর্শন করায় নগরীর কাঠপট্টির দুটি ফার্মেসী থেকে ২০ হাজার করে ৪০ হাজার এবং মেয়াদোত্তীর্ন ওষুধ রাখায় একটি ফার্মেসী থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় বরিশালের ড্রাগ সুপার অদিতি স্বর্না উপস্থিত ছিলেন।
পরে ভ্রাম্যমাণ আদালত নগরীর উপকন্ঠ তালতলী বাজারে নিত্যপন্যের মূল্য নরজরদারি করে। এ সময় অতিরিক্ত মূল্যে নিত্যপন্য বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করা ৩টি মুদি দোকান থেকে ১ হাজার টাকা করে ৩ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 14 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*