Home » বরিশাল » ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত বরিশালের সেই আইনজীবীর জামিন

ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত বরিশালের সেই আইনজীবীর জামিন

বাংলার কন্ঠস্বর // বরিশালে টিসিবির (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) পণ্য বিক্রিতে বাধা এবং ট্যাগ অফিসারকে লাঞ্ছিত করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া সেই আইনজীবী রবিউল ইসলাম রিপন জামিন পেয়েছেন।

রোববার (৩ মে) সন্ধ্যায় মোবাইলে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ।

 

 

এরআগে শনিবার (২ মে) বিকেলে নগরের সোনামিয়ার পুল সংলগ্ন এলাকায় টিসিবির পণ্য বিক্রিতে বাধা এবং ট্যাগ অফিসারকে লাঞ্ছিত করার অভিযোগে নগরের ডেফুলিয়া এলাকার বাসিন্দা অ্যাডভোকেট রবিউল ইসলাম রিপনকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

 

টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে থাকা ট্যাগ অফিসার ও এলজিআরডির ভূমি অফিস নির্মাণ প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী সুভদ মজুমদার জানান, টিসিবির পণ্য নিয়ে একটি ট্রাক দিনভর নির্ধারিত জায়গায় ন্যায্য মূল্যে বিক্রি কার্যক্রম পরিচালনা করেন। সব পণ্য শেষ হলেও কিছু ছোলা থেকে যায়। টিসিবির কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে নগরের নবগ্রাম রোডের সোনা মিয়ার পুল এলাকায় সেই ছোলা বিক্রি শুরু করা হয়।

 

সুভদ মজুমদার বলেন, হঠাৎ করেই অ্যাডভোকেট রবিউল ইসলাম রিপন নামে ওই ব্যক্তি সেখানে আসেন এবং পণ্য বিক্রি কার্যক্রমে বাধা দেন। এসময় তাকে বোঝাতে গেলে তিনি আমার ওপর চড়াউ হন এবং মানসিক ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন। মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে আমাকে জিম্মি করে আটকে রাখে। পরে বিষয়টি জেলা প্রশাসনকে অবগত করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনী এসে আমাকে উদ্ধার করে।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমূল হুদা জানান, শনিবার বিকেলে টিসিবির এক ডিলার ট্রাকে করে ডেফুলিয়া এলাকায় ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করছিলো। এ সময় রবিউল ইসলাম রিপন নামে এক ব্যক্তি সেখানে গিয়ে পণ্য বিক্রিতে বাধা দেন। বিষয়টি উপস্থিত ট্যাগ অফিসার সুবোধ মজুমদার মোবাইল ফোনে টিসিবি কর্মকর্তাকে জানাচ্ছিলো। এ সময় তার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তাকে লাঞ্ছিত করেন রিপন।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত সেখানে হাজির হয়ে সরকারি কাজে বাধাদান এবং সরকারি কর্মকর্তাকে লাঞ্ছিত করার দায়ে ১৮৬০ সালের ১৮৬ ধারার বিধান অনুযায়ী রবিউল ইসলাম রিপনকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 11 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*