Home » শিক্ষা » ক্যাম্পাস » মুনতাসীর মামুনের করোনা পজিটিভ

মুনতাসীর মামুনের করোনা পজিটিভ

বাংলার কন্ঠস্বর // ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মুনতাসীর মামুনের কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট হাতে এসেছে। প্রবীণ এই অধ্যাপকের করোনা পজিটিভ ধরা পড়েছে। তাকে রাজধানীর মুগদা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

সোমবার দুপুরে তার করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসে। তাতে তার করোনা পজিটিভ এসেছে।

শরীরে করোনার উপসর্গ নিয়ে রোববার রাতে তিনি মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন। প্রচণ্ড শ্বাসকষ্ট থাকায় রাতেই তাকে আইসিইউতে নেয়া হয়।

মুগদা জেনারেল মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক (সার্জারী) মাহবুবর রহমান কচি বলেন, সোমবার অধ্যাপক মুনতাসীর মামুনের করোনা রিপোর্টে পজিটিভ এসেছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অধ্যাপক মামুনের চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হচ্ছে। এর সমন্বয় করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মুগদা হাসপাতালের নাক-কান-গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মনিলাল আইচ বলেন, রোববার রাতে ভর্তি হওয়ার পরই অধ্যাপক মামুনকে আইসিইউতে নেয়া হয়েছে। তার শারীরিক অবস্থা মোটামুটি স্থিতিশীল আছে। তার হার্টের সমস্যার পাশাপাশি শ্বাসকষ্টও রয়েছে। তার শারীরিক অবস্থা শঙ্কামুক্ত নয়।

গত ১৮ এপ্রিল মুনতাসীর মামুনের মা জাহানারা খান কোভিড-১৯ আক্রান্ত হন। তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করতে নিয়ে যান অধ্যাপক মামুন।এরপর তার মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক জানিয়েছেন, অধ্যাপক মামুনের মা জাহানারা খাতুন অনেকটাই সেরে উঠেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুনতাসীর মামুন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহ সভাপতি। একাত্তরের গণহত্যা নিয়ে গবেষণা করেছেন অধ্যাপক মুনতাসীর মামুন।

স্বাধীন বাংলাদেশে অনুষ্ঠিত ডাকসুর প্রথম নির্বাচনে সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন মুনতাসীর মামুন। একই সময়ে তিনি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি সংসদের সভাপতি।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 20 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*