Home » লাইফ স্টাইল » রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ‘ইমিউনিটি সন্দেশ’

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ‘ইমিউনিটি সন্দেশ’

বাংলার কন্ঠস্বর // মহামারী করোনাভাইরাসের এখনো কোনো প্রতিষেধক বা টিকা আবিষ্কার হয়নি। এখন এই ভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলা ও শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো সবচেয়ে জরুরি।

এই ভাইরাস রোধে শরীরে ইমিউনিটি বাড়াতে বিশেষ একটি মিষ্টি কলকাতার বাজারে এনেছে জনপ্রিয় মিষ্টি নির্মাতা ‘বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক’। এই বিশেষ মিষ্টির নাম ‘ইমিউনিটি সন্দেশ’।

দোকানের মালিক সুদীপ্ত মল্লিক বলেন, ইমিউনিটি শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। যা করোনাভাইরাসের সঙ্গে লড়াই করতে পারে। এখনও যেহেতু কোনও ভ্যাকসিন নেই। তাই এই মিষ্টি তৈরি করেছি।

তিনি বলেন, ১৫ টি বিভিন্ন মশলা দিয়ে এই মিষ্টি তৈরি করা হয়েছে। প্রতিটি সন্দেশের দাম ২৫ টাকা।

বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক কলকাতার প্রাচীনতম মিষ্টির দোকানিদের মধ্যে অন্যতম। ১৫ গুল্ম এবং মশলা দিয়ে বিশেষভাবে পরীক্ষা করে তৈরি করা হয়েছে এই ‘ইমিউনিটি সন্দেশ’।

হলুদ, লবঙ্গ, এলাচ, দারুচিনি জাফরান, কালোজিরে, মুলেথি, তেজপাতা, মধু এবং আরও বেশ কিছু স্বাস্থ্যগুণ সম্পন্ন মশলা দিয়ে এই মিষ্টি তৈরি করা হয়েছে।

সুদীপ্ত মল্লিক বলেন, মিষ্টিতে ব্যবহৃত উপাদানগুলো নিয়ে আমরা বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করেছি। সবচেয়ে ভালো বিষয় হলো আমরা এতে কোনও চিনি যোগ করছি না। ইমিউনিটি সন্দেশ পুরোপুরিভাবেই হিমালয়ের মধু দিয়ে তৈরি করা হয়েছে।

পাঠকের মতামত...

Total Page Visits: 81 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*