Home » লিড নিউজ » তিন-চারদিন ধরে বসে থাকতে হয় ফেরিঘাটে!

তিন-চারদিন ধরে বসে থাকতে হয় ফেরিঘাটে!

বাংলার কন্ঠস্বর // রি স্বল্পতা ও পদ্মা-যমুনা নদীতে নাব্যতা সঙ্কটের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। বৃহস্পতিবর বিকেল থেকে ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

 

এদিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ-রুটে নদীতে নাব্যতা সঙ্কটের কারণে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পাটুরিয়া ঘাটে দিন দিন যানবাহনের চাপ বৃদ্ধি পাচ্ছে। ফলে ফেরি পারাপার হতে ঘাটে আসা বাস ও কোচসহ বিভিন্ন যানবাহন চালকদেরকে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

এ নৌ-রুটে মাত্র ১৯টি ফেরির মধ্যে শাহ আলীসহ ৩টি ফেরি বিকল থাকায় ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারপার করা হচ্ছে। তবে যাত্রীবাহী বাস ঘাটে এসে ৩-৪ ঘণ্টা করে অপেক্ষায় থাকার পর ফেরি পারাপার হতে পারলেও ট্রাক চালকদেরকে ৩-৪ দিন করেও ঘাটে পড়ে থাকতে হচ্ছে। এ কারণে প্রতিদিনই ৪-৫শ’ করে ট্রাক ঘাট এলাকায় ফেরি পারাপারের জন্য অপেক্ষায় থাকছে।

ঢাকার গাজীপুর থেকে ছেড়ে আসা যশোরগামী ট্রাকচালক আদম শেখ জানান, গত মঙ্গলবার রাত ১১টার দিকে তিনি পটুরিয়া ঘাটে আসেন। কিন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি স্বল্পতা ও নদীতে নাব্যতা সঙ্কটের কারণে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ঘাটে যানজটের কারণে আজ বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত অপেক্ষায় থেকেও ফেরির টিকিট পাননি অনেকে। এ রকম শ’য়ে শ’য়ে ট্রাক পারাপারের অপেক্ষায় ঘাট এলাকায় পড়ে রয়েছে।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম জানান, শাহ আলীসহ ৩টি ফেরি মেরামতের জন্য পাটুরিয়া ভাসমান করখানায় পড়ে থাকায় এ নৌ-রুটে ফেরি স্বল্পতা দেখা দিয়েছে।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, এ নৌ-রুটে ফেরি স্বল্পতা, নাব্যতা সঙ্কট ও যানবাহনের চাপ বৃদ্ধির কারণে ঘাট এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 136 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*