Home » বরিশাল » প্রতিটি থানা হবে অসহায় মানুষের আশ্রয়স্থল — বিএমপি কমিশনার

প্রতিটি থানা হবে অসহায় মানুষের আশ্রয়স্থল — বিএমপি কমিশনার

বাংলার কন্ঠস্বর // বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খাঁন (পিপিএম) বলেন, আমাদের প্রতিটি থানা হবে সাধারণ অসহায় সেবা প্রত্যশী মানুষের আশ্রয় স্থল।

সেভাবেই যেন থানাগুলোর কার্যক্রম গড়ে ওঠে। আমাদের প্রধানমন্ত্রী ও আইজিপির একান্ত প্রচেষ্টায় পুলিশ বাহিনী দিন দিন আধুনিকায়ন হিসেবে গড়ে উঠেছে। সেই আলোকে আমাদের আন্তরিকতার কাজের মাধ্যমে দ্রæততম সময়ের মধ্যে পুলিশী সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

মঙ্গলবার (৮ই) সেপ্টেম্বর সকাল ১১ টায় মুজিব ‘বর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার’ এই সেøাগানকে সামনে রেখে নগরীর পুলিশ লাইন ময়দানে নতুন যানবাহন গাড়ি হস্তান্তর পূর্ব অনুষ্ঠানে প্রধান অতিথি একথা বলেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খাঁন (পিপিএম)।

তিনি বলেন, সেবার মান বৃদ্ধির করার জন্য বরিশাল মেট্রোপলিটন পুলিশ বাহিনীতে লজিস্টিক সাপোর্ট হিসেবে আরো ১৩টি নতুন যানবাহন অন্তুর্ভুক্ত করা হচ্ছে যাতে সেবার গুণগত মান থেকে পিছিয়ে পড়তে না হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (বিএমপি) সদর দপ্তর আবু রায়হান মুহাম্মদ সালেহ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর দপ্তর পিএমপি রুনা লায়লা,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) রেজাউল করিম।

আরো উপস্থিত ছিলেন সহকারী পুলিশ কমিশনার মোঃ রাসেল, আঃ হালিম ও সাহেদ রাজিব সহ চার মেট্রোপলিটন থানার ইনচার্জ যথাক্রমে অফিসার নুরুল ইসলাম (পিপিএম) আযিমুল করিম, জাহিদ বীন আলম ও আনোয়ার তালুকদার সহ বিভিন্ন পুলিশ কর্মকর্তা।

 

প্রধান অতিথি পুলিশ কমিশনার এসময় নিজেদের তথা সরকারি সম্পদ রক্ষাণাবেক্ষণের জন্য পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান।
উল্লেখ্য, ইতি পূর্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ বিভাগ ৬টি ভাগে অন্তর্ভুক্ত ছিল আজ থেকে সাপ্লাই ও লজিস্টিক সাপোর্ট নামের আরো ২টি বিভাগ অন্তর্ভুক্ত করে মোট ৮টি বিভাগ গঠন করা হল।

অন্যদিকে ২০১৬ সালে বরিশাল মেট্রোপলিটন পুলিশ বিভাগে ৭৮টি যানবাহন লজিস্টিক সাপোর্ট নিয়ে কাজ করতে হিমসিম খেতে হয়েছে পুলিশ বাহিনী সদস্যদের।

বর্তমান পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খাঁন পুলিশ বাহিনীকে আরো গতিশীল করার পাশাপাশি পুলিশী সেবা প্রতিটি মানুষের দোর গোড়াই পৌঁছে দেয়ার মানসিকতায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ বিভাগে গত ৫ বছরে আরো ৬৪টি গাড়ি এই বহরে যুক্ত করে ১৪২ টি অন্তর্ভুক্ত করা হলো।

এসময় প্রধান অতিথি পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খানঁ, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার রুনা লায়লা, কোতয়ালী মডেল থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) মোঃ রাসেল আহমেদ ও কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম (পিপিএম) এর হাতে নতুন গাড়ির চাবি হস্তান্তর করা সহ পর্যায়ক্রমে ১৩টি গাড়ির চাবি হস্তান্তর করা হয়।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 35 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*