Home » বরিশাল » বরিশালের ভাঙ্গাচোরা রাস্তঘাট-খাল-ড্রেন সংস্কারের দাবিতে সংবাদ সম্মেলন

বরিশালের ভাঙ্গাচোরা রাস্তঘাট-খাল-ড্রেন সংস্কারের দাবিতে সংবাদ সম্মেলন

বাংলার কন্ঠস্বর // বরিশাল নগরীর অযোগ্য ভাঙাচোরা রাস্তাঘাট-ড্রেন সংস্কার করা খালগুলো সংস্কারের অভাগে ময়লা-আবর্জনায় ভাগারে পরিনত হয়েছে। এবং করোনা মহামারিতে রিক্সা-ইজিবাইক-হকার উচ্ছেদের বিরুদ্ধে রুখে দাড়ানো সহ তিন দফা দাবী আদায়ের লক্ষে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা আহবায়ক কমিটি।

 

আজ মঙ্গলবার সকাল ১১টায় নগরীর ফকির বাড়ি রোডস্থ দলীয় কার্যালয়ে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে দলের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী তার লিখিত বক্তব্যে বলেন, বরিশালের নাগরীক অধিকার আদায়ে বাংলাদেশ সামাজতান্ত্রিক দল দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করে আসছে। বর্তমানে বরিশাল নগরীর রাস্তঘাট বেহাল দশায় পরিণত হয়েছে। খালগুলো দখল হয়ে যাওয়ায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এছাড়া নগরীর ৫৮ কিলোমিটার রাস্তার ৯০ শতাংশ রাস্তায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

 

অন্যদিকে নগরীর ২২টি খালের অধিকাংশ মৃত এবং তা উদ্ধারের জন্য গত ২ বছরে কোন দৃশ্যমান উদ্যোগ গ্রহন করা হয়নি। অপরদিকে করোনা দুযোগে কর্মসংস্থান কমছে, এসময় রিক্সা, ইজিবাইক বা রাস্তার পাশের ছোট দোকাগুলো উচ্ছেদ করা সমুচিন হবেনা।

 

এসময় রিক্সার লাইসেন্সের বকেয়া ফি মওকুফের দাবির কথাও বলেন তিনি। এলক্ষে এসব দাবী বাস্তবায়নের দাবীতে বুধবার ৯ই সেপ্টেম্বর থেকে ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত ৬দিন ব্যাপি নগরীর বিভিন্ন সড়কে সমাবেশ করা সহ বিসিসি মেয়রের নিকট স্বারকলিপি প্রদান করার কর্মসূচি ঘোষনা করা হয় সংবাদ সম্মেলন থেকে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 14 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*