Home » লিড নিউজ » বরিশালে প্ল্যান বহির্ভুত ভবন নির্মাণ, ৪ ব্যক্তিকে জরিমানা

বরিশালে প্ল্যান বহির্ভুত ভবন নির্মাণ, ৪ ব্যক্তিকে জরিমানা

বাংলার কন্ঠস্বর // বরিশাল নগরীতে প্ল্যানের (নকশা) শর্ত ভঙ্গ করে বহুতল আবাসিক ও বানিজ্যিক ভবন নির্মাণ কাজ শুরু করার দায়ে ৪ ব্যক্তি ও তাদের গংদের ৬৪ লাখ ৯৭ হাজার ২৮০ টাকা জরিমানা করা হয়েছে। অভিযুক্তদের আগামী ৭ কার্য দিবসের মধ্যে জরিমানার সমূদয় টাকা বরিশাল সিটি কর্পোরেশনের তহবিলে জমা প্রদানের জন্য চিঠি প্রদান করা হয়েছে।

 

কর্পোরেশন সূত্রে জানা নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের নবগ্রাম রোডের এম.এ জলিল সড়কের আজিজ রহিম গং প্ল্যানের শর্ত ভঙ্গ করে বিধি বর্হিভুতভাবে ১৪ তলার আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণ কাজ শুরু করেন। বিষয়টি সিটি কর্পোরেশনের দৃষ্টিগোচর হলে ইমারত বিধিমালা ভঙ্গের দায়ে তাদেরকে মোট ২৫ লাখ ৪৫ হাজার ৭১২ টাকা জরিমানা করা হয়েছে। একই সড়কের রেজিন উল কবির গং প্ল্যানের শর্ত ভঙ্গ করে বর্হিভুতভাবে ১০ তলা আবাসিক ভবন নির্মাণ কাজ শুরু করেছেন। এজন্য তাদেরকে ১১ লাখ ৮৩ হাজার ৯৫২ টাকা জরিমানা করা হয়েছে। একইভাবে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের কালিশ চন্দ্র রোডের বিধান মজুমদার গং প্ল্যানের শর্ত ভঙ্গ করে ৯তলা আবাসিক ভবন নির্মাণ করেছেন। এর জন্য তাদেরকে ৪ লাখ ৮৬ হাজার ৯৯২টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ১৩ নম্বর ওয়ার্ডের সিএন্ডবি রোডের পূর্ব পাশের ১ নম্বর পুল সংলগ্ন এলাকার মো. আবদুল হাই গং ১৫ তলার আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণ কাজ শুরু করেছেন। এর জন্য তাদেরকে ২২ লাখ ৮০ হাজার ৬২৪ টাকা জরিমানা করা হয়েছে। কর্পোরেশনের সূত্র আরও জানায়, উল্লেখিত ওই সকল ব্যক্তিদের প্ল্যানের শর্ত ভঙ্গ করে ভবন নির্মাণের দায়ে জরিমানা করে জরিমানার টাকা আদায়ে গত ১৫ সেপ্টেম্বর চিঠি প্রদান করা হয়েছে। চিঠিতে জরিমানার সমূদয় টাকা আগামী ৭ কার্য দিবসের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনের তহবিলে জমা প্রদান করতে বলা হয়েছে।’

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 8 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*