Home » অপরাধ » বাকেরগঞ্জে জমি বিরোধে ২ জনকে কুপিয়ে জখম

বাকেরগঞ্জে জমি বিরোধে ২ জনকে কুপিয়ে জখম

বাংলার কন্ঠস্বর // বরিশালের বাকেরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুইজনকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা। একই সাথে হামলাকারীরা তাদের বসতবাড়ি, সীমানা প্রাচীর ও গরুর খামার ভাঙচুর করে। সোমবার রাতে স্থানীয় রঙ্গশ্রী ইউনিয়নের ফলাঘর এলাকার এই ঘটনায় আহত দুইজনকে উদ্ধার করে প্রথমে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে।

 

হামলায় আহতরা হলেন- ফলাঘর এলাকার মৃত আলী আকবর মিয়ার ছেলে আসাদুজ্জামান লাভলু (৫০) এবং লুৎফর হাওলাদারের ছেলে আল আমিন (২৫)।

স্থানীয় সূত্র জানায়, রঙ্গশ্রী ইউনিয়নের ফলাঘর এলাকায় জয়নাল মৃধা একই বাড়ির বাসিন্দা মৃত আকবর মিয়ার কাছে একটি ভূ-সম্পত্তি বিক্রি করেন। ওই জমিটি ক্রয়সূত্রে আকবরের ছেলে আসাদুজ্জামান লাভলু ভোগ করে আসলেও বছর দুয়েক পূর্বে জয়নাল হাওলাদার নিজেদের বলে দাবি করে আসছেন। এ নিয়ে ইতিপূর্বে একাধিকবার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যস্ততায় সালিশ বৈঠকে বসলেও কোন সুরহা টানা যায়নি। ফলে শেষ পর্যন্ত বিষয়টি নিয়ে উভয়পক্ষ আদালতের দ্বারস্থ হলে মামলা চলামান রয়েছে। এমন বাস্তবতায় সোমবার দুপুরে এনিয়ে জয়নাল মৃধা এবং মৃত আকবর মিয়ার সন্তানদের সাথে বাকবিতন্ডার ঘটনা ঘটে।

আসাদুজ্জামান লাভলুর অভিযোগ, দুপুরের সেই বাকবিতন্ডাকে কেন্দ্র করে পূর্বপরিকল্পনা অনুযায়ী রাত সাড়ে ৮টার দিকে জয়নাল হাওলাদার ও তার ছেলে জামাল হাওলাদারসহ অন্তত ১০ থেকে ১২ জন তার ওপরে হামলা করে। একপর্যায়ে আসাদুজ্জানকে তার বাসার সামনে কোপাতে থাকলে এই দৃশ্য দেখে হামলাকারীদের প্রতিরোধে একই বাড়ির বাসিন্দা আল আমিন এগিয়ে আসে। তখন অস্ত্রধারীরা আল আমিনকেও ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপায়। এতে তারা উভয়ে গুরুতর রক্তাক্ত জখম হলে রাতেই বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে আসা হয়।

তবে এই হামলার অভিযোগ জয়নাল হাওলাদার অস্বীকার করে বলছেন, তার ছেলে সন্তানদের মারধর করে লাভলুসহ বেশ কয়েকজন। পরে আইনী সুবিধা নিতে লাভলু নিজের ওপর হামলার উল্টো অভিযোগ এনেছেন।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বরিশালটাইমসকে জানান, খবর পেয়ে রাতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল এবং মেডিকেলেও খোঁজ নেওয়া হয়। এতে যদ্দুর জানা গেছে, একটি জমি নিয়ে পূর্ব বিরোধকে কেন্দ্র করে উভয়পক্ষ হামলা জড়িয়েছে। আহত আসাদুজ্জামান লাভলুর পক্ষে একটি অভিযোগ ইতিমধ্যে থানায় এসে পৌঁছেছে। পরবর্তীতে বিষয়টি সম্পর্কে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে, জানান ওসি।’

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 38 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*