Home » আন্তজাতিক » আফগানিস্তানে ভয়াবহ জঙ্গি হামলায় নিহত ১২, আহত শতাধিক

আফগানিস্তানে ভয়াবহ জঙ্গি হামলায় নিহত ১২, আহত শতাধিক

বাংলার কন্ঠস্বর // আফগানিস্তানের ঘর প্রদেশের রাজধানী ফিরোজ কোহতে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন কমপক্ষে ১২ বেসামরিক নাগরিক। আহত হয়েছেন শতাধিক মানুষ। প্রাদেশিক পুলিশের হেডকোয়ার্টার লক্ষ্য করে রোববার একটি গাড়ি বোমা হামলা চালায় জঙ্গিরা। নিহতের সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। এ খবর দিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।
ঘর প্রদেশে আফগানিস্তানের অন্য এলাকার তুলনায় তালেবানের উৎপাত অনেক কম। ফলে এটি দীর্ঘদিন ধরেই তুলনামূলকভাবে বেশি শান্তিপূর্ন ছিল। তবে রোববারের হামলাটি ছিল ভয়াবহ।

যদিও এ হামলা তালেবানই চালিয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। স¤প্রতি দেশটিতে ইসলামিক স্টেটসহ আরো কয়েকটি জঙ্গি সংগঠনের প্রভাব বাড়তে শুরু করেছে। রোববারের হামলা নিয়ে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে। এতে জানানো হয়, একটি বোমাভর্তি গাড়ি এনে পুলিশ হেডকোয়ার্টারের সামনে রেখে পালিয়ে যায় জঙ্গিরা। সেটি বিস্ফোরিত হয় স্থানীয় সময় সকাল ১১ টায়।
এদিকে, শতাধিক মানুষ আহত হওয়ায় শহরটির হাসপাতালগুলোর চিকিৎসা প্রদানে বেগ পেতে হচ্ছে। ঘর হাসপাতালের প্রধান মোহাম্মদ ওমর লালজাদ বলেন, জরুরি বিভাগেই অন্তত কয়েক ডজন মানুষের চিকিৎসা হচ্ছে। আহতদের মধ্যে নিরাপত্তা বাহিনীর অনেক সদস্য রয়েছেন বলেও জানা গেছে। স্থানীয় সরকারের মুখপাত্র আরিফ আবির জানান, বিস্ফোরনটি ছিল অত্যন্ত শক্তিশালী। প্রচুর মানুষ মারা গেছেন এবং আহত হয়েছেন। পাশে থাকা একটি সরকারি কার্যালয়েরও বড় ক্ষতি করে বিস্ফোরনটি।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 48 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*