Home » আদালত ও অাইন » কারিগরি থেকে পাশকৃত ফার্মাসিষ্টদের রেজিস্ট্রেশন পেতে বাধা নেই – হাইকোর্ট

কারিগরি থেকে পাশকৃত ফার্মাসিষ্টদের রেজিস্ট্রেশন পেতে বাধা নেই – হাইকোর্ট

নিউজ ডেস্ক ।।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাশকৃত ফার্মাসিষ্টদের রেজিস্ট্রেশন পেতে বাধা নেই,হাইকোর্ট । গতকাল  ২২ অক্টোবর ২০২০ ইং তারিখ রোজ বৃহস্পতিবার বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাশকৃত ফার্মাসিষ্টদের রেজিস্ট্রেশন পেতে বাধা নেই মর্মে একটা রায় দিয়েছে হাইকোর্ট।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে ফার্মেসী বিষয়ে তিন/চার বছর মেয়াদী ডিপ্লোমা করে তারা বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল থেকে পেশাগত রেজিষ্ট্রেশন দাবি করে কিন্তু কারিগরি শিক্ষা বোর্ড থেকে পড়াশোনা করার কারনে বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল পেশাগত রেজিষ্ট্রেশন দিতে অস্বীকৃতি জানায় তখন কারিগরি ফার্মাসিষ্টরা হাইকোর্টে রীট পিটিশন ৭৮৭৪/২০১৮ দায়ের করেন। গত ৬/৬/১৮ তারিখে বিচারপতি নাজমুল হক তালুকদার এবং বিচারপতি শহিদুল করিম এর বেঞ্চে রুল জারি করে এবং পরবর্তীতে দীর্ঘদিন শুনানি শেষে মহামান্য হাইকোর্টের বিচারপতি আশরাফুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর বেঞ্চ এই যুগান্তকারী রায় প্রদান করে।
রায়ে বলা হয় রীট পিটিশন কারীদের বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল থেকে রেজিষ্ট্রেশন দিতে হবে এবং ২১৪৩/১৬ মামলার রায় অনুসারে ওয়ান আম্বেলা কনসেপ্ট বাস্তবায়ন করবে এবং চলমান আন্তঃমন্ত্রণালয়ের কমিটিতে ফার্মেসী বিষয়টা সমাধান করবে। মামলার রীট পিটিশন ছিলেন 40 জন কারিগরি ফার্মাসিস্ট।বাদি পক্ষের এ্যাডভোকেট ছিলেন জাস্টিস ফয়সাল মাহমুদ ফাইজি।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 923 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*