Home » বিনোদন » তিন নায়িকার পূজা পরিকল্পনা

তিন নায়িকার পূজা পরিকল্পনা

বাংলার কন্ঠস্বর // করোনা মহামারির মধ্যেই এবার পালিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। ইতোমধ্যেই শুরু হয়েছে পূজার উৎসব। স্বাস্থ্যবিধি মেনে এবারের উৎসবের আয়োজন করা হয়েছে। শোবিজ অঙ্গনের তিন অভিনেত্রীর পূজার ভাবনা নিয়ে আজকের আয়োজন।

অপু বিশ্বাস

এই সময়টায় মাকে (শেফালী বিশ্বাস) নিয়ে বিভিন্ন পূজা মন্ডপে ঘুরে বেড়াতাম। মা কাশফুল খুব পছন্দ করতো। পূজার এই সময়ে তাকে নিয়ে কাশফুলও দেখতে যেতাম। মা নেই, সব কিছু এলোমেলো। পূজার তেমন কোনো প্রস্তুতিও নেই। অষ্টমীর দিন মা আর আমি একই রকম পোশাক পরতাম। এবার অষ্টমীতে ছেলেকে নিয়ে (আব্রাম খান জয়) অঞ্জলি দিতে যাব। তাছাড়া করোনার এই সময়ে খুব একটা বাইরে যাওয়ার ইচ্ছেও নেই। আর অন্যান্যবারের মতো এবার তেমন ঘটা করে পূজার উৎসব পালিত হচ্ছে না। তাই পূজা ঘিরে খুব বেশি আয়োজনও নেই। এবার শুধু জয়ের জন্য পূজার কেনাকাটা করেছি।

 

বিদ্যা সিনহা মিম

করোনার কারণে এবার আর গ্রামের বাড়ি রাজশাহীতে যাওয়া হয়নি। প্রতি বছরই পূজার সময়টা গ্রামে চলে যেতাম। আত্মীয়-স্বজনদের নিয়ে বেশ আনন্দ করে পূজার উৎসব পালন করতাম। এবার কিছুই হচ্ছে না, তাই মনটাও ভালো নেই। আজ পূজার অষ্টমী, সাদা-লাল শাড়ি পরার ইচ্ছে আছে। কিছু একটা পদ রান্নাও করবো। আর তেমনকিছু করা হবে না। ছোটবেলায় পূজায় অন্যরকম একটা ভালোলাগা কাজ করতো।

পূজা চেরি

এবার বিভিন্ন পূজামণ্ডপে নিঃসংকোচে ঘুরে বেড়ানো কঠিন হবে। করোনার কারণেই এবার এমনটা হচ্ছে। এবার আমি ঢাকেশ্বরী মন্দির, বনানী পূজামণ্ডপে ঘুরতে যাবো। প্রাণখুলে পূজোর উৎসব উপভোগ করতে পারবো কি-না জানি না। সামাজিক দূরত্ব মেনে, মাস্ক পরে মণ্ডপে ঘুরতে হবে। লাল-সাদা শাড়ি আমার খুব পছন্দের। এবার নিজের জন্য পাঁচটা শাড়ি কিনেছি। শুধু নিজের জন্যই নয়, পরিবারের অন্য সদস্যদেরও পূজার উপহার দিয়েছি।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 50 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*