Home » সর্বশেষ সংবাদ » ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভোলায় মানববন্ধন 

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভোলায় মানববন্ধন 

রিয়াজ ফরাজি // ফ্রান্সে মুহাম্মদ (সা.)’র ব্যঙ্গচিত্র প্রদর্শন ও ধর্মকে অবমাননা করায় ভোলায় ২ ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়।
সোমবার (২৬ই অক্টোবর)সকাল ১০ টা থেকে ১২ পর্যন্ত ভোলা প্রেসক্লাবের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।
এ সময় বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের ইংরেজী বিভাগের শিক্ষার্থী এইচ এ শরীফ মিজী,ঢাকা কলেজ শিক্ষার্থী সাইফুল ইসলাম, প্রথমআলো বন্ধু সভা পরিবারের পক্ষে মু. বাহাউদ্দীন, ভোলা সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান হেভেন, ইসলামীক ব্যাক্তিত্ব মাও. ইসমাইল, সোলায়মান মামুন, আহবায়ক বিডিএস ভোলা শিক্ষক ও সাংবাদিক কাজী মহিবুল্লাহ আজাদসহ অনেকেই।
বক্তারা বলেন, “আমাদের জীবনের চেয়ে প্রিয় নবীর অবমাননা করে কোন দেশ যদি মত প্রকাশের স্বাধীনতা বলে তাহলে ধিক্কার জানাই সেই দেশ এবং তাদের স্বাধীনতাকে।অন্য ধর্মের আইকন’কে নিয়ে বাজে মন্তব্যের এই অধিকার ফ্রান্সের নেই।সময় এসেছে ঔক্যবদ্ধ হওয়ার তাই ইসলাম বিদ্বেষি সকল অপশক্তিকে রুখে দেওয়ার জন্য আমাদের প্রস্তুত হতে হবে।
বিশ্বের ৩য় বৃহত্তম মুসলিম দেশ হিসেবে বাংলাদেশ সরকারসহ সকল মুসলিম রাষ্ট্রকে আহবান জানাই এমন ন্যক্কারজনক ঘনটার তীব্র প্রতিবাদ জানান।এবং তারা আরো বলেন,ফ্রান্স যদি ভুল শিকার না করে ক্ষমা না চায় তাহলে ঔক্যবদ্ধভাবে ফ্রান্সকে বয়কট করুন,তাদের সকল ধরনের পন্য বয়কট করুন।আমরা রাসূলকে ভালবাসি তাই রাসূলের কোন আঘাত আমরা মেনে নিব না।
এ সময় তারা আরও বলেন “আগামী বাহাত্তর ঘন্টার মধ্যে ফ্রান্স দূতাবাসে বাংলাদেশ সরকার কর্তৃক চিঠি দিয়ে তিব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে ব্যঙ্গচিত্র তুলে নিতে হবে।এই ঘটনার ফলে ফ্রান্স সরকারকে জনসম্মুখে ক্ষমা চাইতে হবে।”
বক্তারা প্রধানমন্ত্রীর মাধ্যমে ফ্রান্সের এমন ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদের আহবান জানান।
বক্তব্য শেষে শিক্ষর্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। পরে মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়কে প্রদক্ষিণ করে আবার নির্দিষ্ট জায়গায় এসে ফ্রান্সের পতাকা পোড়ান।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 17 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*