Home » বরিশাল » মানুষ যত বেশি পুলিশের প্রতি আস্থা আনবে তত বেশি পুলিশ তথ্য পাবে – বিএমপি কমিশনার

মানুষ যত বেশি পুলিশের প্রতি আস্থা আনবে তত বেশি পুলিশ তথ্য পাবে – বিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংগীতের মধ্যদিয়ে ব্যান্ডের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন ফেস্টুন এবং পায়রা উড়িয়ে বরিশালে কমিউনিটি পুলিশিং ডের কার্যক্রম শুরু হয়।

মুজিববর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র এই শ্লোগান নিয়ে আজ শনিবার বেলা সাড়ে ১১টায় কমিউনিটি পুলিশিং ডে ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অশ্বিনী কুমার হলে প্রধান অতিথি হয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান উদ্ধোধন কালে বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় কমিউনিটি পুলিশিং এর বিকল্প নেই। এটা আধুনিক পুলিশিং, গণতান্ত্রিক পুলিশিং এবং জনবান্ধব পুলিশিং এর জন্য জনগণকে জনবান্ধব করার জন্যই আধুনিক পুলিশিং এর মূলমন্ত্র। এটি অপরাধ নিবারনে অনেক সহায়ক।

এর মাধ্যমেই পুলিশের প্রতি আস্থা বৃদ্ধি পেতে পারে এবং একটি জনবান্ধব পুলিশ তৈরি করতে পারে। মানুষ যত বেশি পুলিশের প্রতি আস্থা আনবে তত বেশি পুলিশ তথ্য পাবে। এত করে পুলিশ দক্ষতার সাথে অপরাধকে দমন করে নিরাপদ পরিবেশ তৈরি করতে পারবে।

পরে অশ্বিনী কুমার টাউন হল মঞ্চে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, বরিশাল র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৮) অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম, বরিশাল পাবলিক প্রসিকিউটর এ্যাড, একেএম জাহাঙ্গীর হোসাইন,বরিশাল আইনজীবী সমিতি সভাপতি এ্যাড, আফজাল হোসেন, বরিশাল প্রেস ক্লাব সভাপতি এ্যাড, মানবেন্দ্র ব্যাটবল প্রমুখ।

এর পূর্বে প্রধান অতিথির কাছ থেকে তিন পুলিশের সদস্য সেরা কমিউনিটি পুলিশিং কার্যক্রমের সফলতা অর্জন করায় তাদেরকে ক্রেস্ট ও সনদ দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 96 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*