Home » জাতীয় » মেজর সিনহা হত্যা মামলার বৈধতা চ্যালেঞ্জ, শুনানি ১০ নভেম্বর

মেজর সিনহা হত্যা মামলার বৈধতা চ্যালেঞ্জ, শুনানি ১০ নভেম্বর

বাংলার কন্ঠস্বর // পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার বৈধতা

চ্যালেঞ্জ করে কক্সবাজার দায়রা আদালতে করা রিভিশন মামলার পরবর্তী শুনানি আগামী ১০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। আলোচিত এই হত্যার ঘটনায় মেজর সিনহার বোনের দায়ের করা মামলার চলমান বিচারিক কার্যক্রমকে বেআইনি ও অবৈধ দাবি করে আসামিপক্ষের করা ফৌজদারি রিভিশন মামলায় মঙ্গলবার শুনানি শেষে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ঈসমাইল এ আদেশ দেন।

মঙ্গলবারের শুনানিতে বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তফা সময় আবেদন করলে তা মঞ্জুর করা হয়। সিনহা হত্যা মামলায় অভিযুক্ত প্রধান আসামি পুলিশের বহিষ্কৃত পরিদর্শক লিয়াকত আলী গত ৪ অক্টোবর কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে এই রিভিশন মামলা করেছেন। ওই দিন বিচারক মামলার প্রাথমিক শুনানি শেষে রিভিশন মামলাটি আমলে নিয়ে পূর্ণাঙ্গ শুনানি ও আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেছিলেন।

পরিদর্শক লিয়াকত আলীর আইনজীবী মাসুদ সালাহ উদ্দীন সাংবাদিকদের বলেছিলেন, ‘অবসরপ্রাপ্ত সিনহার মৃত্যুর পর গত ৫ আগস্ট তার বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই আদালতের বিচারক ফেরদৌসির দায়ের করা ফৌজদারি দরখাস্তটিকে সরাসরি হত্যা মামলা হিসাবে রুজু করার জন্য টেকনাফ থানার ওসিকে আদেশ দেন। আমি রিভিশন মামলার প্রাথমিক শুনানিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর গত ৫ আগস্ট তারিখে দেয়া আদেশ চ্যালেঞ্জ করে ওই মামলার কার্যক্রমকে অবৈধ ও বেআইনি ঘোষণা করার আবেদন জানিয়েছি।’

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফ থেকে কক্সবাজারে ফেরার পথে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশ পরিদর্শক লিয়াকতের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এরপর গত ৫ আগস্ট টেকনাফ থানার পরিদর্শক লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনকে আসামি করে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিহতের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশের অভিযুক্ত সাত কর্মকর্তাকে বরখাস্ত করা হয়। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 64 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*