Home » জাতীয় » এক মাসে ৬৫ কোটি টাকার মাদক ও চোরাচালান জব্দ

এক মাসে ৬৫ কোটি টাকার মাদক ও চোরাচালান জব্দ

বাংলার কন্ঠস্বর // বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত অক্টোবর মাসে সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে প্রায় ৬৫ কোটি টাকা মূল্যের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করছে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম  বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত এক মাসে জব্দ করা বিভিন্ন চোরাচালান ও মাদকদ্রব্যের মোট মূল্য ৬৪ কোটি ৯৫ লক্ষ ১৮ হাজার টাকা। জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৯ লাখ ৩ হাজার ২৮৯ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৪ হাজার ৫৮৮ বোতল ফেনসিডিল, ১৪ হাজার ৩৮৬ বোতল বিদেশি মদ।

এ ছাড়া, ৩৮৫ ক্যান বিয়ার, এক হাজার ৪৮৭ কেজি গাঁজা, ৪৩০ গ্রাম হেরোইন, ১২ হাজার ৮৩৭টি উত্তেজক ইনজেকশন, ৪ হাজার ৮৮৮টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং এক লাখ ৪৪ হাজার ৯৮০টি অন্যান্য ট্যাবলেট।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা আরও জানান, জব্দকৃত অন্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১৬ কেজি ৫৮২ গ্রাম স্বর্ণ, ১৫ কেজি ৪৬৫ গ্রাম রূপা, একটি কষ্টি পাথরের মূর্তি, এক হাজার ৯০৫টি ইমিটেশনের গহনা, ৪৫ হাজার ৭৭৭টি কসমেটিক্স সামগ্রী।

এ ছাড়া ৩ হাজার ৪৬৯টি শাড়ি, ৩৭৯টি থ্রিপিস/শার্টপিস, ৩ হাজার ৪৯টি তৈরি পোশাক, ৫ হাজার ১৫৫ ঘনফুট কাঠ, ৪ হাজার ২৮৬ কেজি চা পাতা, ১৬ হাজার ৯০০ কেজি কয়লা, ৫টি ট্রাক, ৬টি প্রাইভেটকার, ৫টি পিকআপ, ৩১টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৯২টি মোটর সাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে, ৬টি পিস্তল, ৮টি এক নলা বন্দুক, একটি ম্যাগাজিন এবং ৪০ রাউন্ড গুলি।

এদিকে সীমান্তে মাদক পাচার ও চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৬৩ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া, অবৈধভাবে সীমানা অতিক্রমের দায়ে ২৫০ বাংলাদেশি নাগরিক ও ৭ ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম ।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 66 - Today Page Visits: 3

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*