Home » খেলাধুলা » টানা ৪ ম্যাচে জয়হীন বার্সা

টানা ৪ ম্যাচে জয়হীন বার্সা

বাংলার কন্ঠস্বর // চ্যাম্পিয়নস লিগে দুরন্ত গতিতে খেলে যাচ্ছে বার্সেলোনা। ক্রিশ্চিয়ানো রোলানদোর জুভেন্টাসের সাথে সহজ জয় পেয়েছে কোমানের শিষ্যরা। কিন্তু লা লিগায় চিত্রটা ঠিক তার উল্টো। টানা চার ম্যাচে জয়ের দেখা পায়নি লিওনেল মেসির দল।

 

এবার স্তিদিও দি মেন্দিজোরোজায় শনিবার আলাভেসের সঙ্গে হোঁচট খেয়েছে বার্সেলোনা। কাতালান ক্লাবটি আলাভেসের মাঠে ১-১ গোলে ড্র করে মাঠ ছেড়েছে।

প্রথমার্ধে বার্সা গোলরক্ষক নেতোর এক অমার্জনীয় ভুলের সুযোগে এগিয়ে যায় আলাভেস। বার্সার হয়ে এদিন মৌসুমের প্রথম গোল পেয়েছেন আতোঁয়ান গ্রিজমান। তার এই গোলেই আরেকটি হারের হাত থেকে বাঁচলো কাতালান ক্লাবটি।

চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসকে হারানো বার্সেলোনা এদিন আলাভেসের বিপক্ষে অসংখ্য সুযোগ করেছে হাতছাড়া। শুরুতেই টানা আক্রমণে প্রতিপক্ষের রক্ষণদূর্গে কাঁপন ধরিয়ে দেয় বার্সা। তবে ১২ মিনিটে গোলকিপারকে ওয়ান টু ওয়ানে পেয়েও নিজের ১৮ তম জন্মদিনটা রাঙাতে পারেনি স্প্যানিশ তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি। বিপরীতি স্বাগতিকরাও বল জালে জড়াতে পারেনি।

এবারের মৌসুমে একেবারেই চেনা ছন্দে নেই মেসি। প্রতিপক্ষের রক্ষণদেয়াল ভাঙ্গতেই পারছে না আর্জেন্টাইন এ ফরোয়ার্ড। এ ম্যাচেও নামের প্রতি সুবিচার করতে পারেননি বার্সা সুপার স্টার। ৩১মিনিটে নিজেদের ভুলে গোল খেয়ে বসে বার্সেলোনা। যা আলাভেসের মাঠে সাত ম্যাচে এই প্রথম বার্সার জালে গোল।

বিরতি থেকে ফিরে তৃতীয় মিনিটে মেসির নেয়া শট দক্ষতার সাথেই ফিরিয়ে দেন আলাভেজ গোলরক্ষক ফেররান্দো পাচেকো। তবে দারুণ খেলতে থাকা আলাভেজ প্রথম ধাক্কা খায় ৬৩ মিনিটে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জোতা। দশ জনের আলাভেজ তার পরের মিনিটেই গোল খেয়ে বসে। ডিফেন্ডারের ভুল পাসে বল পেয়ে যান গ্রিজমান। আর তা থেকেই বার্সাকে সমতায় ফেরান তিনি।

অবশ্য ৬ মিনিট পর সমতায় ফেরার সুযোগটা হাতছাড়া করেন ডি ইয়ং। তাই পিছিয়ে থেকে বিরতিতে যায় কাতালানরা। বিরতির পর আক্রমণের ধার বাড়াতে পেদ্রি ও পিয়ানিচকে নামান বার্সা কোচ। তবে পুরোপুরি রক্ষণাত্নক হয়ে পড়া আলাভেসের ডিফেন্ডারদের কড়া নজরে ছিলো বার্সা ফরোয়ার্ডরা। যদিও ৬৩ মিনিটে দারুণ গোল করে সমতায় ফেরান গ্রিজম্যান।

এরপর অসংখ্য সুযোগ পেয়েও ব্যবধান বাড়াতে পারেনি মেসি-গ্রিজম্যানরা। এ ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১২ নম্বরে বার্সেলোনা। ম্যাচ ড্র করে পয়েন্ট হারিয়ে পয়েন্ট টেবিলের ১২ নম্বরে নেমে এসেছে বার্সা। ৬ ম্যাচ খেলে দুটি হয়, দুটি হার ও দুটি ড্র করে কোমান শীর্ষদের মোট পয়েন্ট ৮। পয়েন্ট টেবিলের প্রথমে রয়েছে বার্সেলোনার চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। ৭ ম্যাচ খেলে তাদের সংগ্রহ ১৬ পয়েন্ট।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 46 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*