Home » খেলাধুলা » বিশ্বকাপ বাছাই খেলতে ঢাকা ছেড়েছে ফুটবল দল

বিশ্বকাপ বাছাই খেলতে ঢাকা ছেড়েছে ফুটবল দল

বাংলার কন্ঠস্বর // ২০২২ বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের বাছাই ম্যাচ খেলতে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কাতারের উদ্দেশে বিমানে উঠেছেন লাল সবুজের প্রতিনিধিরা। আগামী ৪ ডিসেম্বর কাতারের দোহায় বাছাই পর্বের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাছাই পর্বে স্বাগতিক কাতারের বিপক্ষে ম্যাচে নামার আগে বেশ চাঙ্গা বাংলাদেশের ফুটবলাররা। কেননা গত ১৩ ও ১৭ নভেম্বর ঘরের মাঠে নেপালের বিপক্ষে দুটি ফিফা আন্তর্জাতিক ফুটবল প্রীতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ২-০ এবং দ্বিতীয় ম্যাচে গোলশূন্য করে তারা।

দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতেছে লাল-সবুজের জার্সিধারীরা। কাতারের বিপক্ষে নিজেদের মেলে ধরার লক্ষ্য জামাল, সুফিল, জীবনদের। কাতার যাত্রার আগে নিজেদের লক্ষ্যের কথা জানিয়েছেন বাংলাদেশ ফুটবল দলের প্রশিক্ষক স্টুয়ার্ট পল ওয়াটকিস ও গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রধান কোচ জেমি ডে। যে কারণে সর্বশেষ নেপালের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের ডাগ-আউটে ছিলেন সহকারী কোচ ওয়াটকিস।

৩৭ সদস্যের বহর নিয়ে কাতারের বিমান ধরেছে ফুটবল দল। অবশ্য যে বহরের তালিকা প্রকাশ করেছে বাফুফে সেখানে প্রধান কোচ জেমি ডের নাম নেই। দলের সঙ্গে থাকছেন দুই সহকারী কোচ ওয়াটকিস ও মাসুদ পারভেজ কায়সার। ১০ কোচিং স্টাফ, অফিশিয়াল এবং ২৭ জন ফুটবলার আছেন। প্রত্যেকের করোনাভাইরাস পরীক্ষা করানোর পরই দল ঘোষণা করা হয়েছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 58 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*