ঢাকাMonday , 29 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

অনলাইন নিউজ পোর্টাল গুলোর সুফল এবং কুফল !!!

Link Copied!

দিন দিন উন্নতি হচ্ছে তথ্য প্রযুক্তির এবং আজকাল তথ্য প্রযুক্তির এই যুগে বাংলাদেশ ও পিছিয়ে নেই কোন অংশে । সেই তথ্য প্রযুক্তিরই একটি অংশ অনলাইন নিউজ পোর্টাল নিয়ে আমাদের আজকের প্রতিবেদন ।

অতিতে যে কোন সংবাদ আমাদের নিকট পৌছাতে কমপক্ষে ২৪ ঘণ্টা সময়ের প্রয়োজন হত । কিন্তু তথ্য প্রযুক্তির উৎকর্ষতার ফলে এখন আর আমাদের এতটা অপেক্ষার প্রহর গুনতে হয় না । যখনই ঘটনা তখনই পেয়ে যাচ্ছি সংবাদ , আর এটা একমাত্র সম্ভব হচ্ছে অনলাইন নিউজ পোর্টাল গুলোর মাধ্যমে ।

আমাদের জন্য এটা অবশ্যই একটি সুখকর ব্যাপার । কিন্তু ধানের ভিতর চিটা থাকার মত এই সুখকর ব্যাপারের মধ্যেই রয়েছে কিছু দুঃখের ব্যাপার ।

আজকাল তথ্য ও প্রযুক্তিকে ব্যাবহার করে ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠছে হাজার ও অনলাইন নিউজ পোর্টাল , যারা নামের সাথে নিউজ পোর্টাল ব্যাবহার করলেও তাদের ভিতরের বিষয়বস্তু অশ্লীল সকল খবর দিয়ে পরিপূর্ণ । নিউজ পোর্টাল গুলোর ভিতরের বিষয়বস্তু দেখলে বুঝার উপায় থাকে না যে এটা কি নিউজ পোর্টাল নাকি চটি সাইট । আর এই সকল অশ্লীল খবর প্রকাশ করে সেই লিংক ফেসবুকে শেয়ার করার মাধ্যমে আকর্ষণ করা হয় ভিজিটরদের । সংবাদ প্রকাশ নয় , সংবাদের নামে অশ্লীল খবর প্রকাশ করে বিজ্ঞাপন এর মাধ্যমে টাকা ইনকাম করাই এই সকল মুখোশধারী নিউজ পোর্টালগুলোর মূল উদ্দেশ্য । এছাড়া মিথ্যা সংবাদ প্রকাশ এবং নিউজ পোর্টালগুলোর সাংবাদিক পরিচয় দিয়ে অফলাইনে অনেক চাঁদাবাজির ঘটনাও ঘটছে অহরহ ।

তথ্য প্রযুক্তির উন্নতি আমাদের জন্য যেমন সুফল বয়ে আনছে , তেমনি অপরদিকে কুফল ও বয়ে আনছে । আর এর জন্য দায়ী আমরাই । তাই তথ্য প্রযুক্তির উপযুক্ত ব্যাবহার নিশ্চিত করতে হবে আমাদেরকেই । নিউজ পোর্টাল নামক এই সকল ব্যাঙ্গের ছাতার বিরুদ্ধে সোচ্চার হতে হবে আমাদের সকলকেই ।

নিউজ পোর্টাল নামক এই সকল অশ্লীল সংবাদ প্রকাশকারী সাইটগুলোতে ভিজিট না করার জন্য সকলকে অনুরোধ করা হল এবং তথ্য ও প্রযুক্তি আইনে এই সকল অশ্লীল সংবাদ প্রকাশের দায়ে নিউজ পোর্টালগুলোর মালিককে শাস্তির আওতায় আনার জন্য আইনের দৃষ্টি আকর্ষণ করা হল ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।