ঢাকাThursday , 7 April 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

আগৈলঝাড়ার ইউএনও অপসারণের দাবিতে বিক্ষোভ

Link Copied!

বাংলার কন্ঠস্বরঃ

আগৈলঝাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অপসারণের দাবিতে পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা।

পরে পরীক্ষার্থীরা ইউএনও’র কার্যালয় ঘেরাও করে। এরপর তারা মিছিল নিয়ে কলেজের সামনের সড়কে অবস্থান নিয়ে প্রতিবাদ সভা করে।

আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) তারা এই বিক্ষোভ করেন।

বিক্ষুব্ধরা জানায়, চলতি এইচএসসি পরীক্ষা চলাকালীন সময় উপজেলা নির্বাহী অফিসার দেবী চন্দ পরীক্ষার হলে প্রবেশ করে পরীক্ষার্থী ও শিক্ষকদের সাথে দূর ব্যবহার এবং পরীক্ষার সময় শেষ না হওয়ার পূর্বে শহিদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীদের খাতা নিয়ে যায়।

এর প্রতিবাদে বৃহস্পতিবার ইংরেজী প্রথমপত্র পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসারের অপসারনের দাবিতে কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে। এসময় পুলিশ দু’দফা মিছিলে বাঁধা প্রদান করে। পুলিশের বাঁধা উপেক্ষা করে বিক্ষুব্ধরা ইউএনও’র কার্যালয় ঘেরাও করে।

পুলিশের বাঁধার মুখে পরীক্ষার্থীরা ইউএনও কার্যালয়ে থেকে মিছিল নিয়ে কলেজের সামনের সড়কে অবস্থান নিয়ে প্রতিবাদ সভা করে।

সভায় বক্তার বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে ইউএনও দেবী চন্দকে অপসারণ করা না হলে রবিবারের পরীক্ষায় কোন পরীক্ষার্থী অংশগ্রহন করবেন না।

বিক্ষুদ্ধ এক শিক্ষার্থী জানাগেছে, আজ সকালে ইংরেজী পরীক্ষা চলাকালীন সময় ইউএনও দেবী চন্দ আগৈলঝাড়া শহীদ আবদুর রব সেরনিয়াবাদ ডিগ্রী কলেজের ছাত্র- ছাত্রীদের খাতা আটকে রাখে এবং পরীক্ষা শেষ হওয়ার ১০ মিনিট পূর্বে তাদের খাতা টেনে নিয়ে যায়। তারই প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা।

একপর্যায়ে স্থানীয় সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ্ বিষয়টি নিয়ে শুক্রবার বসবেন এবং সু-ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সমাবেশ স্থগিত করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দেবী চন্দ জানান, আমার বিরুদ্ধে কেন মিছিল করেছে তা ওরাই ভাল জানে। আমি সুষ্ঠ, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ করার জন্য প্রশাসনিক ব্যবস্থা নিয়েছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।