ঢাকাWednesday , 24 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

আজ থেকে শুরু হচ্ছে চরমোনাই’র বাৎসরিক মাহফিল

Link Copied!

বাংলার কন্ঠস্বরঃ চরমানাই  দরবার শরীফের ৩দিন ব্যাপী বার্ষিক ওয়াজ-মাহফিল আজ বুধবার শুরু হচ্ছে। শনিবার সকালে আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হবে।

বিশ^ ইজতেমার পর চরমোনাই মাহফিলকে দেশের দ্বিতীয় বৃহত্তম ইসলামী সমাবেশ হিসাবে গণ্য করা হয়।আজ জোহরের নামাজের পর চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ রেজাউল করীম উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিলের সূচনা করবেন।

৩ দিনে মোট ৭টি বয়ান হবে। তার মধ্যে ৫টি বয়ান করবেন চরমোনাই পীর ও ২টি বয়ান করবেন পীরের ভাই মাওলানা সৈয়দ ফয়জুল করীম।

উদ্বোধনী বয়ানের পর প্রত্যেক দিন ফজর ও মাগরিবের নামাজের পর মুসুলীদের উদ্যেশ্যে বয়ান করবেন চরমোনাইর পীর।

শনিবার সকাল ৮টার দিকে আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হবে। এছাড়া মাহফিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার বেলা ১১টায় ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ওলামা-মাশায়েক সম্মেলন এবং তৃতীয় দিন শুক্রবার সকাল ১০টায় ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত হবে।

এদিকে তিনদিন আগে থেকে চরমোনাই অনুসারীরা মাহফিলে আসতে শুরু করেছেন। মাহফিলের দ্বিতীয় দিন সৌদির একজন উপমন্ত্রীসহ সৌদি ও ওমানের ২৫ জন ভিআইপি মাহফিলে অংশগ্রহণ করবেন বলে আয়োজকরা জানান। মুসুলীদের জন্য মোট ৪টি মাঠে প্রায় ১০ বর্গকিলোমিটার প্যান্ডেল করা হয়েছে। মঙ্গলবারের মধ্যে ৩টি মাঠ মুসুলীদের পরিপূর্ণ হয়ে গেছে বলে জানিয়েছেন মাহফিলের আয়োজকরা। মাহফিলে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন ৫ সহাস্রাধিক মুজাহিদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।