ঢাকাSaturday , 23 January 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

এম এ আজিজের দ্বিতীয় জানাজা সম্পন্ন, আজিমপুরে যাচ্ছে মরদেহ

Link Copied!

আলিয়া মাদ্রাসা মাঠ থেকে: ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা ময়দানে এ জানাজা সম্পন্ন হয়।

জানাজায় অংশ নেন স্থানীয় সংসদ সদস্য হাজী মো. সেলিম, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনসহ আওয়ামী লীগের নেতাকর্মী এবং মরহুমের স্বজন ও এলাকাবাসী।

দ্বিতীয় ‍জানাজার পর তার মরদেহ আজিমপুর গোরস্থানে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই তাকে দাফন করা হবে।

এর আগে, সন্ধ্যা ৬টা ১০ মিনিটে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়। সেখানে অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।জানাজার পর মরহুমের মরদেহ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে রাখা হয়। এরপর সৈয়দ আশরাফুল ইসলামের নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগ এবং মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার নেতৃত্বে ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা এম এ আজিজের মরদেহে শ্রদ্ধা জানান।

‍তারপর একে একে শ্রদ্ধা জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন। শ্রদ্ধা জানাতে থাকেন শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরাও।

তাদের শ্রদ্ধা নিবেদনের জন্য এম এ আজিজের মরদেহ আরও ‍কিছুক্ষণ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাখা হয়। সেসময় শ্রদ্ধা জানায় জনতা। এরপর সন্ধ্যা পৌনে ৭টার দিকে তার মরদেহ নিয়ে যাওয়া হয় বকশীবাজারে আলিয়া মাদ্রাসা ময়দানে।

দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এম এ আজিজ (৬৮)। বিকেলে তার পুরান ঢাকার হোসেনী দালানের বাসায় গিয়ে স্বজনদের সমবেদনা জানান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি এম এ আজিজের মরদেহে শেষশ্রদ্ধাও জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।