ঢাকাThursday , 12 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

কিমের দেশে করোনার হানা, দেশ জুড়ে লকডাউন

Mohammed Amin
May 12, 2022 4:33 pm
Link Copied!

বাংলার কন্ঠস্বর // মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে কিমের দেশ উত্তর কোরিয়ায়। বৃহস্পতিবার বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে জানা যায়, দেশটিতে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর সারা দেশে কঠোর লকডাউনের নির্দেশ দিয়েছে কিম জং উনের প্রশাসন। তবে কতজন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তা জানা সম্ভব হয়নি।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী জানা যায়, বৃহস্পতিবার উত্তর কোরিয়া প্রথমবারের মতো করোনার প্রাদুর্ভাবের কথা নিশ্চিত করে। এটিকে গুরুতর জাতীয় জরুরি অবস্থা বলেও অভিহিত করা হয়েছে। বর্তমানে সমগ্র উত্তর কোরিয়া জুড়ে লকডাউন জারি করেছে দেশটির সরকার।

বিশ্বজুড়ে দুই বছরেরও বেশি সময় ধরে করোনা মহামারি চললেও বিশ্বের একমাত্র দেশ হিসেবে উত্তর কোরিয়া এতোদিন দাবি করে আসছিলো তাদের দেশে কেউ ভাইরাসটিতে আক্রান্ত হয়নি। এমনকি দেশটি কোভিড-১৯ টিকা দেয়ার ক্ষেত্রে আন্তর্জাতিক সহায়তা গ্রহণ করতে অস্বীকার করেছে এবং কোভিডবিধি মেনে সীমানা বন্ধ করতেও অস্বীকৃতি জানিয়েছে।

করোনা সংক্রমণের তথ্য এই প্রথম প্রকাশ করলো দেশটি। পর্যবেক্ষকদের ধারণা, দেশটিতে এ ভাইরাসের অস্তিত্ব দীর্ঘদিন ধরে রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।