1. sarderamin830@gmail.com : Mohammed Amin : Mohammed Amin
  2. banglarkonthosor24@gmail.com : বাংলার কন্ঠস্বর : বাংলার কন্ঠস্বর
কুয়াকাটায় তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরন সংক্রান্ত সভা অনুষ্ঠিত - বাংলার কন্ঠস্বর ।। BanglarKonthosor
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:১৪ অপরাহ্ন
নোটিশ :
দেশর সকল জেলা-উপজেলা,থান-বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজ সমূহে প্রতিনিধি নিয়োগ চলছে...মেধাবীদের কাছ থেকে আবেদন আহ্বায়ন করা যাচ্ছে । যোগাযোগ: ০১৭৭২০২৯০৪৮।

কুয়াকাটায় তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরন সংক্রান্ত সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ১০৮ বার

নিজস্ব প্রতিবেদক // পর্যটন কেন্দ্র কুয়াকাটায় তামাক নিয়ন্ত্রণ আইন ও নীতিমালা প্রয়োগ শক্তিশালীকরণ এবং তামাক শিল্পের হস্তক্ষেপ বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৮ই জানুয়ারি রোজ শনিবার হোটেল নিউ সী প্যালেস এর কনফারেন্স রুমে দি ইউনিয়ন ও ব্লুমবার্গ ইনিশিয়েটিভ এর সহায়তা ও গ্রামবাংলা উন্নয়ন কমিটির আয়োজনে তামাক বিরোধী কার্যক্রমের সাথে যুক্ত এনজিওগুলো অংশ গ্রহণ করে।

 

 

বরিশাল বিভাগের ৬টি জেলার ১২টি উপজেলায় কর্মরত ১৯টি এনজিওর নির্বাহী পরিচালকরা অংশ গ্রহণ করেন।উদ্বোধনী অনুষ্ঠানে পিপলস ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ( পিডিএফ) এর নির্বাহী পরিচালক মোঃ রফিকুল ইসলাম পান্নার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামবাংলা উন্নয়ন কমিটির নির্বাহী পরিচালক একেএম মাকসুদ। সভায় তামাক নিয়ন্ত্রণ আইন ও নীতিমালা প্রয়োগ শক্তিশালীকরণ এবং তামাক শিল্পের হস্তক্ষেপ বন্ধে কার্যকর ভূমিকা গ্রহণ সংক্রান্ত কার্যক্রম নিয়ে আলোচনা করেন বক্তারা। স্কুল, কলেজসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, বিনোদন কেন্দ্রর ১০০মিটারের মধ্যে তামাকজান পণ্য বিপণন ও বিক্রয় বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করেন।

 

এছাড়াও তামাক নিয়ন্ত্রণ আইন কার্যকর ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক প্রচার প্রচারণার জন্য জনপ্রতিনিধিদের অগ্রণী ভূমিকা পালন করার জন্য অনুরোধ জানানো হয়। জাতীয় তামাক নিয়ন্ত্রণ নীতি কার্যকর ও প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ২০৪১ সালের মধ্যে দেশ থেকে সকল প্রকার তামাক মুক্ত করার ঘোষণাকে বাস্তবায়নে উপস্থিত এনজিওগুলো একাত্মতা প্রকাশ করে। পাশাপাশি তামাক বিরোধী প্রচারণার অংশ হিসেবে নাটক সিনেমাসহ দেশের বিভিন্ন চলচিত্রে ধুমপানের দৃশ্য পরিহার করার পরামর্শ প্রদান করেন অনুষ্ঠানে আগত অতিথিরা৷

এ পোষ্টটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো সংবাদ