ঢাকাThursday , 21 January 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

ক্যাবল কাটা পড়ায় বিঘ্ন ইন্টারনেট সেবা

Link Copied!

ঢাকা: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে ইন্টারনেট সংযোগে দেখা দিয়েছে ধীর গতি। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর থেকেই মূলত এ সমস্যার সৃষ্টি। বিকেলের দিকে যা আরও প্রকট আকার ধারণ করে।

মূলত গাজীপুরের মৌচাক এলাকায় বিটিসিএলের ক্যাবল এবং অপর একটি অপারেটরের ক্যাবল কাটা পড়ার কারণে ইন্টারনেট সংযোগে সমস্যা দেখা দেয়।

দেশের প্রথম শ্রেণির ন্যাশনওয়াইড ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) ‘আম্বার আইটি লিমিটেড’ জানাচ্ছে, সন্ধ্যার দিকে গাজীপুরে আইটিসি কানেকশনে (সাবমেরিন ক্যাবল ছাড়া) আপস্ট্রিম সমস্যা দেখা দেয়। এ কারণে ঢাকার বিভিন্নস্থানে ইন্টারনেট সংযোগে অসুবিধা হচ্ছে।

বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) একজন কর্মকর্তা  জানান, গাজীপুরের মৌচাক এলাকায় বুলডোজার দিয়ে কাজ করার সময় তাদের ক্যাবল এবং অপর একটি বেসরকারি ক্যাবল কাটা পড়ার কারণে সমস্যার সূত্রপাত।

তবে সমস্যা ক্রমেই কমে আসছে বলে জানিয়েছে ‘আম্বার আইটি লিমিটেড’।

এদিকে অন্য আরেকটি তথ্য দিয়ে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান কিউবি বলছে, দুপুরে যশোর বেনাপোলে ক্যাবলে সমস্যা দেখা দিয়েছিল। এতে করেও সমস্যা সৃষ্টি হয়েছে খানিকটা।

সংযোগ কাটা পড়ার কারণে বিভিন্নস্থানে ইন্টারনেটের ধীর গতির কথা জানিয়েছেন গ্রাহকরা। সন্ধ্যা ৬টার দিকে একেবারে সংযোগ পাননি অনেকেই।

বিটিসিএর’র ওই কর্মকর্তা জানান, গাজীপুরের ক্যাবল কাটা পড়ার কারণে রাজধানীর বিভিন্নস্থানে ইন্টারনেট সংযোগে সমস্যা দেখা দিয়েছিল। তবে সংযোগ ঠিক করায় সন্ধ্যা ৭টার পর ইন্টারনেটে গতি পেয়েছে।

একটি ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরের একজন কর্মকর্তা  জানান, গাজীপুর এলাকায় কয়েকটি আইটিসি ক্যাবল কাটা পড়ায় সমস্যা দেখা দিয়েছিল, তবে এখন ঠিক হয়ে যাচ্ছে।

বিটিসিএল জানায়, ক্যাবল ঠিক করার কারণে এখন সমস্যা কাটিয়ে উঠছে, রাতে এ সমস্যা একদমই থাকবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।