ঢাকাSaturday , 2 January 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

খবর বাংলাদেশের সাভার প্রতিনিধির ওপর মাদকাসক্তদের হামলা

Link Copied!

স্টাফ রিপোর্টার:

প্রকাশ্যে মাদক সেবনের সংবাদ সংগ্রহের সময় খবর বাংলাদেশের সাভার (ঢাকা) প্রতিনিধি জাহিন সিংহ’র ওপর হামলা ও তাকে লাঞ্চিত করার ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। সাভার পৌর এলাকার শাহীবাগ মহল্লায় সাভার মাডেল কলেজ মাঠে একদল মাদকাসক্ত তার ওপর হামলা ও তাকে লাঞ্চিত করে বলে জানা গেছে।
হামলার শিকার ওই সাংবাদিক জানান, সন্ধ্যায় প্রতিদিনের মতই প্রকাশ্যে মাদক সেবন করছিল কয়েকজন যুবক। গোপনে এ ঘটনার সংবাদ সংগ্রহের কাজে ব্যস্ত ছিলেন তিনি। এসময় বিষয়টি বুঝতে পেরে তার ওপর চড়াও হয় ও তাকে বিভিন্নভাবে লাঞ্ছিত করে মাদকাসক্তরা। এসময় ওই প্রতিবেদক নিজেকে সাংবাদিক পরিচয় দিলে মাদকাসক্ত অবস্থায় তাদের একজন বলে, “তুই চিনিস আমি কে? তোর মতো সাংবাদকে আমি দেখে নিবো। তুই কিসের সাংবাদিক তুইতো একটা পাগল। আমি সাংবাদিকের বড়টা।”
প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায় প্রতিদিনই সন্ধ্যার পর সাভার মডেল কলেজ এলাকার আশে পাশের বিভিন্ন ফাঁকা মাঠে মাদক সেবক করে এলাকারই বেশ কয়েকজন যুবক। এসব ঘটনা নিয়ে নিয়মিত সংবাদ সংগ্রহ করতেন ওই সাংবাদিক। আর এসব সংবাদ সংগ্রহের সময়ই তার ওপর হামলা ও তাকে হেনস্তা করার ঘটনা ঘটে। এসময় তাকে হুমকি দেওয়া হয়। তাদের প্রত্যেকেই মাদকাসক্ত ছিল বলেও জানা যায়।

ঘটনাটি সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস. এম. কামরুজ্জামানকে জানানো হলে তিনি তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। পরে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। এলাকায় বাড়ানো হয় নজরদারি। তবে প্রকাশ্যে মাদক সেবন ও সাংবাদিকে লাঞ্ছিত করার ঘটনার সাথে জড়িত কাউকে আটক করা যায়নি।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন ওই এলাকার স্থানীয় আওয়ামী লীগ নেতা মো: হাফিজ উদ্দিন। তিনি বলেন, আমার এলাকায় কোন মাদকাক্তদের ঠাঁই হবে না। মাদকের বিরুদ্ধে একযোগে কাজ করা হবে বলেও জানান তিনি।
এ ঘটনায় জরিত মাদকাসক্তদের চিনতে না পারলেও তাদের একজন ডগরমোড়া এলাকার আরিফুল ইসলাম তপু। সে সাভার মডেল কলেজের ২য় বর্ষের ছাত্র। তার বিরুদ্ধে এলাকায় বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, সাভার মডেল কলেজ মাঠসহ মহল্লার বিভিন্ন স্পটে অনেকটা প্রকাশ্যেই চলছে মাদক সেবন। এলাকার ডগরমোড়ায় গ্রীণ স্কাই ভবন, পাইলট স্কুলের পাশের নির্মাণাধীন বিল্ডিং, শাহীবাগের বড় মাঠ, মজিদপুরের শুটকী পাট্টি (গাঁজা পট্টি), ভরসা সুপার মার্কেটের আন্ডর গ্রাউন্ড, স্মরণিকা এলাকার সাভার চক্ষু হাসপাতাল মাঠ সহ ওই মহল্লার প্রায় ৪০টি স্পটে প্রতিদিনই বসছে মাদকের আসর। আর মাদক দ্রব্যতো বিক্রি হচ্ছে আরোও প্রকাশ্যে। সন্ধ্যার পর মহল্লার রাস্তায় ঘুরে ঘুরে গাঁজা বিক্রি করছে কয়েকজন মাদক ব্যবসায়ী। আর সাভার ভরসা সুপার মার্কেটের পাশে মুরগীর বাজারে প্রায় পাঁচ বছর যাবৎ প্রকাশ্যেই বিভিন্ন মাদক দ্রব্য বিক্রি করছে এক নারী। প্রশাসনে কতিপয় অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে দীর্ঘদিন ধরে এভাবেই মাদকের ব্যবসা চালিয়ে যাচ্ছে সাভারের অনেক মাদক ব্যবসায়ী। তবে কিছু অভিযোগের প্রেক্ষিতে মাঝে মাঝে প্রশাসনের পক্ষ থেকে এসব মাদক ব্যবসায়ীদের ধরতে অভিযান চালানো হলেও অদৃশ্য কারণে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নজির এখন পর্যন্ত নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।