ঢাকাSunday , 7 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

‘খালেদা পাকিস্তানি প্রভুদের শেখানো বুলি আওড়াচ্ছেন’

Link Copied!

জাতীয় সংসদ ভবন থেকে: পাকিস্তানি প্রভুদের প্ররোচনায় মুক্তিযোদ্ধার সংখ্যা নিয়ে খালেদা জিয়া বিভ্রান্তিকর তথ্য দিচ্ছেন। তিনি (খালেদা জিয়া) পাকিস্তানিদের শেখানো বুলি তোতা খাখির মতো আওড়াচ্ছেন বলে মন্তব্য করেছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

রোববার (৭ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে লক্ষ্মীপুর-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালের সম্পূরক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, যেভাবেই হোক দশ বছর দেশের প্রধানমন্ত্রী ছিলেন তিনি (খালেদা জিয়া)। এই সময়ে তিনি স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে ২০বার জাতির উদ্দেশ্যে বাণী দিয়েছেন। এসব বাণী ও ক্রোড়পত্র সংগ্রহ করে দেখেছি, সেখানে প্রতিবারই ‘ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা’ বলেছেন। কিন্তু আজকে তিনি পাকিস্তানি প্রভুদের শেখানো বুলি তোতাখাখি বা ময়না পাখির মতো আওড়াচ্ছেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, সাকা চৌধুরী ও মুজাহিদের ফাঁসির রায় কার্যকরের পর পাকিস্তানের পার্লামেন্টে অনেক কথা হয়েছে, নিন্দা জানানো হয়েছে। মুক্তিযুদ্ধে এতো লোক শহীদ হননি বলেও মন্তব্য করা হয়েছে। তারা যা যা বলেছে দু’দিন পর সাবেক এই প্রধানমন্ত্রীও একই কথা উচ্চারণ করেছেন। কিন্তু খালেদা জিয়ার এ বক্তব্য মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিরা মেনে নিতে পারে নাই।

তিনি বলেন, তার (খালেদা জিয়া) এ বক্তব্যে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির মানুষেরা খুব বেশি উদ্বিগ্ন। তারা সংবিধান ও মুক্তিযুদ্ধ নিয়ে স্বীকৃত বিষয়গুলোর ব্যাপারে আইন করার দাবি করছে। অচিরেই মুক্তিযুদ্ধের বিরুদ্ধে বিতর্কিত কথা বলার জন্য বিভিন্ন দেশে রাষ্ট্রীয়ভাবে যে আইন প্রচলিত রয়েছে, বাংলাদেশেও সে ধরনের আইন হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।