ঢাকাThursday , 21 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

গরমের ঈদে শিশুর পোশাক হোক আরামদায়ক

Mohammed Amin
April 21, 2022 2:23 pm
Link Copied!

ডেক্স রিপোর্ট // ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই উল্লাস। আর এই উল্লাস বেশি থাকে যেন ঘরের ছোট সদস্যদের জন্যই। নতুন জামা, নতুন জুতো পাওয়ার খুশিতে ছোট্ট মনে খুশির শেষ থাকে না। তাই ঘরের ছোট্ট শিশুটির ঈদের পোশাক কেনা হয় সবার আগেই।

আর মাত্র কয়েকদিন পরেই ঈদ। ঈদের কেনাকাটায় ব্যস্ত সকলেই। এবার ঈদের উৎসব আসছে প্রচণ্ড গরমের সময়ে। তাই শিশুর পোশাকটিও হওয়া চাই আরামদায়ক।

এই গরমে শিশুর পোশাক কেনার সময় যা যা খেয়াল রাখতে হবে:

গরমের মধ্যে সাধারণ ডিজাইনের পোশাকই কেনা প্রয়োজন শিশুর জন্য। ভারী কাজের পোশাক দেখতে সুন্দর হলেও সেগুলোর উৎপাদনের কাঁচামাল ভালো হয়না। ফলে শিশুরা অস্বস্তিবোধ করে থাকে। তাই ঈদের পোশাক নির্বাচন করার ক্ষেত্রে খেয়াল রাখতে হবে যাতে পোশাক শিশুর জন্য আরামদায়ক হয়।

আজকাল দেশীয় ফ্যাশন হাউজ ও অনলাইন বিভিন্ন শপে শিশুদের ঈদ পোশাকে গুরুত্ব পেয়েছে ফেব্রিকস। এছাড়া বাহারি ডিজাইনের নেট, হাফ সিল্ক, সুতি ও লিলেনের সুন্দর কারুকাজ করা পোশাক পাওয়া যাচ্ছে শিশুদের জন্য। যা পরিধান করে ঈদে সারাদিন আরামে খেলাধুলা পর্যন্ত করতে পারবে শিশুরা।

ছেলে শিশুদের জন্য সুতির পাঞ্জাবি, হাফ হাতা শার্ট, সফট কাপড়ের মধ্যে টি শার্ট কিনতে পারেন। মেয়ে শিশুদের জন্য রয়েছে নানান রকমের ব্লক ও অ্যাম্ব্রোয়েডারি করা ড্রেস যেমন গাউন, সালোয়ার কামিজ, স্কার্ট, টপস, ফতুয়া ইত্যাদি। পোশাক কেনার সময় ম্যাটারিয়াল, সাইজ সব যাচাই বাছাই করে কিনতে হবে।

শিশুর ফ্যাশনের পাশাপাশি শিশুর স্বস্তির দিকটাও খেয়াল রাখুন। তাই পোশাক কেনার সময় হালকা রঙকে প্রাধান্য দিন। কারণ হালকা রংয়ের পোশাক গরমের মধ্যেও শরীর ঠান্ডা রাখতে সাহায্য করে, ঘাম কম হয় এবং আরামদায়ক হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।