ঢাকাMonday , 4 April 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামের বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদ মিছিলে পুলিশের গুলিতে ৩ জন নিহত

Link Copied!

বাংলার কন্ঠস্বরঃ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা এলাকায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদে ১৪৪ ধারা ভেঙে স্থানীয়দের করা মিছিলে গুলি চালিয়েছে পুলিশ। গুলিতে অন্তত তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এই ঘটনায় সাতপুলিশ সদস্যসহ আহত হয়েছেন অর্ধশতাধিক।

 

সোমবার দুপুরে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

 

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবদুল আউয়াল শীর্ষ নিউজকে জানান, কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদে ১৪৪ধারা উপেক্ষা করে এলাকাবাসী মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় পুলিশ গুলি চালালে কয়েকজন গুলিবিদ্ধ হয়। তবে গুলিতে নিহতের বিষয়টি জানা নেই বলে দাবি করেন তিনি।

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারায় ৬০০ একর জমির উপর বেসরকারিখাতে নির্মিত হচ্ছে এক হাজার ২২৪ মেগাওয়াট  কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র । এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন স্থানীয়রা। আন্দোলন ঠেকাতে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।