ঢাকাThursday , 11 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত যে কোনো সময়ই ঘোষণা

Link Copied!

ডেস্ক রিপোর্ট : হচ্ছে হবে করে অবশেষে ঘোষিত হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনের পূর্ণাঙ্গ কমিটি। ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে পূর্ণাঙ্গ কমিটির রূপরেখা। এর আগে কমিটি পূর্ণাঙ্গ করতে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক নিজেদের মধ্যে একাধিকবার বৈঠক করেছেন। পদপ্রত্যাশী প্রায় ১৪ হাজার কর্মীর জীবনবৃত্তান্ত পুক্সখানুপুক্সখ যাচাই-বাচাই করতে দিনরাত নিরলস পরিশ্রমও করেছেন তারা। এখন কমিটি ঘোষণার অপেক্ষা মাত্র। ছাত্রলীগের শীর্ষ নেতারা বলছেন, কমিটি চূড়ান্ত, যে কোনো সময় ঘোষণা করা হবে।

এদিকে শেষ মুহূর্তেও পদপ্রত্যাশীরা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের অফিস ও বাসায় ছুটছেন। বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সকাল থেকে রাত পর্যন্ত হাজিরা দিচ্ছেন তারা। জানান দিতে চেষ্টা করছেন নিজের মেধা ও যোগ্যতার। এর আগে বেশ কয়েকবার কমিটি ঘোষণা হবে এমন গুঞ্জন শোনা গেলেও নানা কারণে তা সম্ভব হয়নি। তবে এবার কমিটি গঠনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও কথা বলেছেন সংগঠনটির শীর্ষ দুই নেতা।

পূর্ণাঙ্গ কমিটি গঠন দেরি হওয়ার কারণ সম্পর্কে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ জানান, গত সেপ্টেম্বরে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য পদপ্রত্যাশীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত (সিভি) আহ্বান করা হয়। প্রায় ১৪ হাজার জীবনবৃত্তান্ত জমা পড়ে। সংগঠনে অনুপ্রবেশ ঠেকাতেই সেসব আবেদন যাচাই-বাচাইয়ে আমাদের অনেক সময় লেগেছে। এ জন্য অনেক পরিশ্রমও করতে হয়েছে। ২৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে যারা পদ পাবেন তাদের সম্পর্কে জানতে নানা দৌড়ঝাঁপ করতে হয়েছে। বয়স ২৯ বছরের মধ্যে সীমাবদ্ধ ও ছাত্রত্ব আছে কিনা তা যাচাই করতে প্রতিটি শিক্ষা বোর্ড ও শিক্ষাপ্রতিষ্ঠানে খোঁজ নেয়া হয়েছে। কারো বিরুদ্ধে স্থানীয় থানায় কোনো মামলা আছে কিনা সে ব্যাপারে খোঁজ নেয়ার পাশাপাশি বিবাহিত কিনা তা যাচাইয়ের জন্য ধর্ম মন্ত্রণালয়সহ রেজিস্ট্রি ও নিকাহ অফিসেও তথ্য যাচাই করা হয়েছে। এগুলো করতেই পর্যাপ্ত সময় লেগে গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।