ঢাকাThursday , 11 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

ত্রিপুরার রাজনীতিতে নতুন মেরুকরণের আভাস

Link Copied!

আগরতলা: পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস দলকে শাসন ক্ষমতা থেকে হটানোর জন্য সিপিআই (এম) অপর বিরোধী দল কংগ্রেসকে (ই) জোট গঠনের আহ্বান জানিয়েছে। এদিকে পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস দলের বেশির ভাগ নেতা দিল্লি গিয়ে সভানেত্রী সোনিয়া গান্ধীকে বোঝানোর চেষ্টা করছেন, বঙ্গে কংগ্রেস-সিপিআই (এম) জোট হলে কংগ্রেস দলের কী লাভ হবে।

তবে কংগ্রেস-সিপিআই (এম) জোট নিয়ে সম্পূর্ণ ভিন্ন মত দিলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি তথা বর্তমান বিরোধীদল নেতা সুদীপ রায় বর্মণ।
বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) খোয়াই জেলায় হামলার শিকার তৃণমূল কংগ্রেস ভবন পরিদর্শনে গিয়ে তিনি বলেন, ত্রিপুরা রাজ্যে স্বৈরাচারী সরকার রয়েছে, তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই এ রাজ্যে সব বামবিরোধী অসাম্প্রদায়িক শক্তিকে এক জায়গায় আসতে হবে। তা না হয়ে বিরোধীরা বিচ্ছিন্ন হলে বামফ্রন্টেরই সুবিধা হবে।

গত মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) খোয়াই জেলায় তৃণমূল কংগ্রেসের দু’টি অফিসে আক্রমণ চালায় দুষ্কৃতিকারীরা। তৃণমূল কংগ্রেস ও কংগ্রেস (ই) দলের অভিযোগ, শাসক দল সিপিআই (এম) দুষ্কৃতিকারীরা এই আক্রমণ চালিয়েছে।

ত্রিপুরার বিরোধী দলনেতার মন্তব্যকে ঘিরে রাজনৈতিক মহলে নতুন করে জল্পনা শুরু হয়ে গিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।