ঢাকাThursday , 2 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

দুই বছর পেরিয়ে প্রীতি ম্যাচে মাঠে নামছে ব্রাজিল

Mohammed Amin
June 2, 2022 2:59 pm
Link Copied!

বাংলার কন্ঠস্বর // ২০১৯ সালের পর দীর্ঘ বিরতি দিয়ে আবারও আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নামছে ব্রাজিল। এতোদিন পর যে মাঠে খেলতে নামছে সেটি ব্রাজিলের কাছে বেশ সুখকরই বটে। ব্রাজিলে যে নিজেদের সর্বশেষ বিশ্বকাপ জিতেছিলো ২০০২ সালে এই দক্ষিণ কোরিয়া থেকেই।

আজ বাংলাদেশ সময় বিকেল ৫ টায় সিউল ওয়ার্ল্ড কাপ স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়ার মুখোমখি হবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ষষ্ঠ বিশ্বকাপ জয়ের মিশন নিয়ে আসন্ন কাতার বিশ্বকাপে যাবে ব্রাজিল। ২০০২ সালের পঞ্চম বিশ্বকাপ জয়ের পর শেষ চার আসরের তিনটিতেই কোয়ার্টার ফাইনাল থেকে ফিরে যেতে হয়েছে সেলেসাওদের। ২০১৪ তে নিজেদের ঘরে জার্মানির কাছে ৭-১ গোলের সেই লজ্জা নিয়ে বিদায় নিতে হয়েছিলো সেমি ফাইনাল থেকে।

সাম্প্রতিক সময়ে বিশ্ব আসরে নিজেদের নামের প্রতি খুব একটা সুবিচার করতে পারেনি পেলের উত্তরসূরিরা। তবে আসন্ন ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্ব জুড়ে পরতিপক্ষের জন্য ভয়ংকর রূপ ধারণ করেছিলো নেইমার-কৌতিনহোরা। বাছাইপর্বের ১৭ ম্যাচের মধ্যে ১৪টি জয় আর ৩ ড্রয়ে রেকর্ড ৪৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের শীর্ষে থেকেই বিশ্বকাপে জায়গা করে নিয়েছে তিতের শিষ্যরা।

এদিকে দক্ষিণ কোরিয়া গত ৯ বিশ্বকাপ আসরের প্রতিটিতে প্রতিনিধিত্ব করেছে। ২০০২ নিজেদের মাটির বিশ্বকাপে চতুর্থ স্থান পর্যন্ত অর্জন করেছিল। ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপেও হিউং মিং সংয়ের দল খেলেছে শেষ ষোলোতে।

সম্ভাব্য একাদশ

ব্রাজিল: এডারসন মোরায়েস, দানি আলভেজ, মার্কুইনহোস, থিয়াগো সিলভা, অ্যালেক্স টেলেস, ফ্যাবিনহো, ব্রুনো গুইমারেস, পাকুয়েতা, রদ্রিগো, নেইমার, রাফিনহা।

দক্ষিণ কোরিয়া: সুয়েং-গিউ, তাই হুয়ান, ইয়ং, ইয়ং-গন, জিন-সু, চাং-হন, হি-চান, ও-ইয়ং, সাং-হো, হিউয়েন-মিন, উই-জু।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।