ঢাকাTuesday , 23 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

দৌলতপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

Link Copied!

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর সীমান্ত সংলগ্ন ভারতীয় সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ) বাহিনীর গুলিতে মামুন (২৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

এ ঘটনায় আলিম (২৭) নামে অপর এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ অবস্থায় বিএসএফ সদস্যদের হেফাজতে চিকিৎসাধীন আছেন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত মামুন ডাঙ্গেরপাড়া গ্রামের মোহ আলীর ছেলে ও আলিম একই গ্রামের কায়মদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও নিখোঁজ ব্যক্তির পরিবারের সদস্যরা জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের মহম্মদপুর ডাঙ্গেরপাড়া গ্রামের চার-পাঁচজন যুবক সীমান্ত পাড়ি দিয়ে ভারতীয় সীমানায় প্রবেশ করেন। এসময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার সরকারপাড়া ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্য তাদের লক্ষ্য চার-পাঁচ রাউন্ড গুলিবর্ষণ করে। এতে মামুন (২৫) গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

মামুনের মরদেহ তার সহযোগীরা বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা করলে বিএসএফ সদস্যরা পুনরায় গুলি চালালে আলিম (২৭) নামে অপর এক যুবক আহত হন।

আহত আলিমকে ভারতের স্থানীয় লোকজন ধরে নিয়ে বিএসএফের কাছে সোপর্দ করে। বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বিষয়টি অস্বীকার করেছে।

এ ব্যাপারে বিজিবির-৪৭ ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্নেল আজাদ বলেন, গুলিবিদ্ধ এক বাংলাদেশির মরদেহ ভারতীয় ভূ-খণ্ডে পড়ে আছে বলে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়েছি। গত রাত থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাওয়া হচ্ছে।

মঙ্গলবার দুপুরে বিএসএফের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক হওয়ার কথা রয়েছে। তাদের সঙ্গে প্রাথমিক যে কথাবার্তা হয়েছে তাতে বিএসএফ বাংলাদেশি নিহত হওয়ার কথা অস্বীকার করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।